ঈদ উল আযহা উপলক্ষে সোনামসজিদ স্থলবন্দরে ৬ দিন ছুটি

তারেক আজিজ :ঈদ উল আযহা উপলক্ষে দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দরে আজ ৩১ আগষ্ট বৃহস্পতিবার থেকে ৫ সেপ্টম্বর মঙ্গলবার পর্যন্ত টানা ৬ দিন ছুটি ঘোষণা করা হয়েছে। ৬ সেপ্টেম্বর বুধবার যথারীতি বন্দরের কার্যক্রম স্বাভবিক হবে।

বুধবার দুপুরে স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিসেনের অফিস সচিব একরামুল হক ও স্থলবন্দর আমদানী রপ্তানীকারক গ্রুপ অফিস সচিব মোখলেসুর রহমান ছুটির বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, এ সময় পণ্য আমদানী-রপ্তানী, লোড-আনলোডসহ অন্যান্য কার্যক্রম বন্ধ থাকবে। তবে সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোষ্ট (আইসি) দিয়ে বাংলাদেশ ভারত উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীরা প্রতিদিনই যাতায়াত করতে পারবেন।

মোখলেসুর রহমান জানান, আমদানী-রপ্তানীকারক গ্রুপ, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েসন ও বন্দর শ্রমিক সমন্বয় পরিষদের এক যৌথ পত্রে সোনামসজিদ ও বিপরীতে ভারতের পশ্চিমবঙ্গের মালদহ জেলার মহদিপুর স্থলবন্দর সংশ্লিষ্টদের ছুটির বিষয়টি ইতিমধ্যে জানিয়ে দেয়া হয়েছে। একরামুল হক জানান, কাস্টমস কর্তৃপক্ষ ঈদের ছুটির ব্যাপারে পৃথক চিঠি দিয়ে সংশ্লিষ্ট পক্ষ সমূহকে অবগত করেছে।

এদিকে, চলতি সপ্তাহে বন্দর পথে পেঁয়াজ, চাল, জিরা, আদা, কাঁচা ও শুকনো মরিচের মত নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানী স্বাভাবিক ছিল বলে জানিয়েছে বন্দর পরিচালনাকারী অপারেটর প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড। গত শনিবার থেকে গত মঙ্গলবার পর্যন্ত ৪ দিনে বন্দরে ভারতীয় ২৫৯ ট্রাক পেঁয়াজ ও ৯৩ ট্রাক চাল প্রবেশ করেছে। টমাটো ও ফল আমদানীও অব্যহত রয়েছে।

ঈদকে সামনে রেখে স্থানীয় নিত্য পণ্যের বাজার অনেকটাই স্থিতিশীল। বাজারে পেঁয়াজের দাম অনেক কমে এসেছে। জেলার প্রধান পাইকারী ও খুচরা বাজার চাঁপাইনবাবগঞ্জ সদর ঘাটে বুধবার মানভেদে পেঁয়াজ সর্বনিম্ন ১৬ টাকা থেকে সর্ব্বোচ্চ ২৮ টাকা (ছাঁচি) কেজি দরে বিক্রি হয়। তবে চালের দাম কমেনি। খুচরা দোকানে মোটামোটি ভাল মানের চাল সর্বনিম্ন ৪৭ টাকা (ইরি-২৮) ও মিনিকেট ৪৯ টাকা দরে বিক্রি হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Reply