‘বর্তমান সরকারের সময়ে বাংলাদেশ সবচেয়ে ভালো অবস্থায় আছে’

0

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমরা এখন আর্থ-সামাজিক সব সূচকে এগিয়ে যাচ্ছি। দেশে এখন শান্তি বিরাজ করছে। স্বাধীনতার বিগত ৪৬ বছর পর বর্তমান সরকারের সময়ে বাংলাদেশ সবচেয়ে ভালো অবস্থায় আছে।

সোমবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঈদপরবর্তী প্রথম কর্মদিবসে স্থানীয় সরকার বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।এসময় স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। এখন আমরা অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করছি। এ মুক্তি অর্জনই জাতির সামনে এখন প্রধান লক্ষ্য। স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঈদুল আজহা ত্যাগের মহিমায় মহিমান্বিত পবিত্র ধর্মীয় উৎসব। ত্যাগের এই আদর্শকে ধারণ করে অর্থনৈতিক মুক্তি অর্জনে সবাইকে আত্মনিয়োগ করতে হবে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ মন্ত্রণালয়ের ওপর জাতির উন্নয়নের গুরুদায়িত্ব রয়েছে। এ মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার ব্যবস্থায় সিটি করপোরেশন, জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদে ৬০ হাজারেরও অধিক জনপ্রতিনিধি রয়েছেন। শেখ হাসিনা ঘোষিত মধ্যম ও উন্নত আয়ের দেশে পরিণত হওয়ার মূল দায়িত্ব স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের হাতে। তাদের কর্মকাণ্ড সচল রাখতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ধারাবাহিকভাবে কাজ করে যেতে হবে। মন্ত্রী বলেন, ‘এই মন্ত্রণালয়ের সেবা গ্রাম থেকে শহরে বসবাসকারী প্রতিটি মানুষ গ্রহণ করে। তাই আমাদের জনগণের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করতে হবে।’

এর আগে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানা মন্ত্রীকে ফুলের তোড়া উপহার দেন। পরে মন্ত্রী কেক কেটে সবাইকে ঈদ শুভেচ্ছা জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ