মিয়ানমারে রোহিঙ্গাদের উপর গণহত্যা বন্ধে চাঁপাইনবাবগঞ্জে জাসদের মানববন্ধন

তারেক আজিজঃ  মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর দেশটির সেনাবাহিনীসহ সরকারি বাহিনীর হামলা, নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে এই কর্মসূচি পালিত হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।  এ সময় বক্তারা অবিলম্বে রোহিঙ্গাদের উপর চলমান নির্যাতন ও গণহত্যা বন্ধ না করা হলে, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সর্ম্পক ছিন্ন করার জন্য সরকারের প্রতি আহবান জানান।  এছাড়া অং সান সূচির শান্তিতে নোবেল পুরস্কার বাতিলের দাবিও জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর যেভাবে গণহত্যা চালানো হচ্ছে, তা রীতিমত বিশ্ববাসীকে ভাবিয়ে তুলেছে।  তাই, অবিলম্বে জাতিসংঘের সক্রিয় হস্তক্ষেপও প্রয়োজন বলে মনে করেন বক্তারা।

প্রায় ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ জেলা কমিটির সদস্য মুনিরুজ্জামান মুনির, জাসদ নেতা শফিকুল ইসলাম, কর্ণেল তাহের সংসদের জেলা সাধারণ সম্পাদক আবু হেনা বাবলু, জেলা যুবজোটের সভাপতি তরিকুল ইসলাম, ছাত্রলীগের জেলা সভাপতি আব্দুল মজিদ প্রমুখ।

Please follow and like us:

Related posts

Leave a Comment