মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের হত্যায় উত্তাল পাকিস্তান!

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের ওপর চালানো গণহত্যা দ্রুত বন্ধ করার আহ্বান জানিয়েছে পাকিস্তান সরকার। প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসির সভাপতিত্বে অনুষ্ঠিত পাকিস্তান মন্ত্রিসভার বৈঠকে পাস করা একটি প্রস্তাবে এ আহ্বান জানানো হয়।

রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মিয়ানমারের রাখাইন রাজ্যে সংখ্যালঘু মুসলমানদের ওপর গণহত্যা চালানোর কড়া নিন্দা করা হয়েছে এ প্রস্তাবে। এতে বলা হয়েছে- নিরস্ত্র বেসামরিক লোকজনের ওপর শুধু রাষ্ট্রীয় সন্ত্রাসবাদই চলছে না বরং সামগ্রিক মানবতা ও দেশ-সমাজের বিবেক নিয়েও প্রশ্ন উঠেছে।

এছাড়া, গণহত্যা বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে শান্তিতে নোবেল পুরস্কার পাওয়া মিয়ানমারের নেত্রী অং সান সুচির প্রতি আহ্বান জানিয়েছে পাক মন্ত্রিসভা।

এর পাশাপাশি ঠাণ্ডা মাথায় রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যা বন্ধে দ্রুত ভূমিকা নেয়ার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানানো হয়েছে। এর আগে পাক সরকার আনুষ্ঠানিকভাবে রোহিঙ্গা মুসলমান হত্যার বিরুদ্ধে নিন্দা জানিয়েছে।

 

ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ