শুভ জন্মদিন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানার জন্মদিন আজ। একষট্টি বছর পূর্ণ করলেন তিনি। বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর ধানমণ্ডির ৩২ নম্বর বাড়িতে জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের অধিকাংশ সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খুন হওয়ার সময় বড় বোন শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে থাকায় প্রাণে বেঁচে যান রেহানা। পরে দুলাভাই এম ওয়াজেদ মিয়ার কর্মস্থল জার্মানির কার্লসরুই থেকে ভারতে চলে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে। পরে লন্ডনে গিয়ে সেখানে স্থায়ীভাবে বসবাস করছেন শেখ রেহানা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক তার স্বামী। এই দম্পতির তিন ছেলেমেয়ে রয়েছে। বড় মেয়ে টিউলিপ সিদ্দিক লেবার পার্টি থেকে ব্রিটিশ পার্লামেন্টের সদস্য। ছেলে রেদওয়ান সিদ্দিক ঢাকায় একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত। ছোট মেয়ে আজমিনা সিদ্দিক এখনো শিক্ষার্থী।

তাঁর এই জন্মদিনে ভোরের পাতার পক্ষ থেকে আমরা জানাই প্রাণঢালা শুভেচ্ছা। আমরা তাঁর দীর্ঘায়ু কামনা করি। পাশাপাশি পরম করুণাময়ের কাছে প্রার্থনা করি, অতীতের মতো তিনি যেন আগামীতেও গণমানুষের পক্ষে থাকতে পারেন। তিনি দীর্ঘায়ু হোন। অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ের সাহস যুগিয়ে যান দেশে ও বিদেশে। জয়তু শেখ রেহানা।     ভোরেরপাতা

 

ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ