‘ধর্ষক’ রাম রহিমকে নিয়ে সিনেমা

0

ভারতের বিতর্কিত ও আলোচিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংকে নিয়ে এবার বলিউডে নির্মিত হচ্ছে ছবি। ভারতীয় মিডিয়া ‘দ্য কুইন্ট’ এমন খবর প্রকাশ করেছে। মিডিয়ার ওই খবর অনুযায়ী, ভারতের ‘রকস্টার বাবা’ খ্যাত গুরমিতকে নিয়ে নির্মিত ছবির নাম রাখা হয়েছে ‘আব ইনসাফ হোগা’।

ছবিতে ধর্ষক ধর্মগুরু রাম রহিমের চরিত্রে অভিনয় করছেন বলিউড অভিনেতা রাজা মুরাদ। অন্যদিকে গুরমিত সিংয়ের পালিত কন্যা হানিপ্রীত সিং ইনসানের চরিত্রে দেখা যাবে বলিউডের হট সিম্বল রাখি সাওয়ান্তকে। এ ছাড়া বিগ বসে অংশ নেয়া ইজাজ খানকেও দেখা যাবে ছবিটিতে। তিনি অভিনয় করবেন মামলার তদন্ত কর্মকর্তার চরিত্রে।

গুরমিত সিং নিজেও এ পর্যন্ত পাঁচটি ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। ছবিগুলো হচ্ছে—‘এমএসজি : দ্য মেসেঞ্জার’ (২০১৫), ‘এমএসজি : দ্য ওয়ারিওর লায়ন হার্ট’ (২০১৬), ‘হিন্দ কা নাপাক কো জাওয়াব’ (২০১৭), ‘এমএসজি : লায়ন হার্ট-২’(২০১৭) ও ‘জাট্টু ইঞ্জিনিয়ার’ (২০১৭)। এ ছাড়া নিজের ছবির বেশিরভাগ গানও লিখেছেন তিনি।

২০০২ সালে নিজের এক নারী শিষ্যকে ধর্ষণের অভিযোগ ওঠে বাবা রাম রহিম সিংহের বিরুদ্ধে। অজ্ঞাতনামা ওই ধর্ষিতা গুরুর নামে অভিযোগ করে চিঠি পাঠান তৎকালীন প্রধানমন্ত্রী অটলবিহারি বাজপেয়ীর কাছে। সেই চিঠির ভিত্তিতে স্বতঃপ্রণোদিত হয়ে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট মামলা করে রাম রহিমের বিরুদ্ধে। পরে এই অভিযোগ তদন্ত করে দেখার জন্য সিবিআইকে নির্দেশ দেয় আদালত।  দীর্ঘ ১৫ বছর পর ধর্ষক প্রমাণিত হওয়া রাম রহিমকে গত ২৮ আগস্ট ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর (সিবিআই) অস্থায়ী আদালত দুই মামলায় ১০ বছর করে ২০ বছরের কারাদণ্ডাদেশ দেন। এ রায় কার্যকর হয়েছে। বর্তমানে রাম রহিম কারাগারে আছেন।  সূত্র ঃ ঢাকাটাইমস


তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ