চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বজরাটেক এলাকায় চরধরমপুর সীমান্তে (বাংলাদেশের ভেতরে) মহানন্দা নদীর তীরে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল দশটার দিকে শুরু হয়ে  বৈঠকটি শেষ হয় দুপুর বারোটায়।

৫৯’বিজিবি ব্যাটালিয়নের পক্ষে সাত সদস্যের নেতৃত্ব দেন অধিনায়ক লে. কর্ণেল রাশেদ আলী ও বিএসএফের পক্ষে সাত সদস্যের নেতৃত্ব দেন ৮২’বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডেন্ট রাজেশ কুমার।

বৈঠকে শেষে বিজিবি অধিনায়ক জানান, বৈঠকে বিজিবি-বিএসএফের মধ্যে সীমান্ত সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। এর মধ্যে সীমান্তে নিরস্ত্র নিরীহ জনসাধারনের উপর গুলি বর্ষণ না করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরকদ্রব্য পাচার রোধ, সীমান্ত নিরাপত্তা ও যৌথ টহলসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে।

আলোচনায় উভয় পক্ষই সীমান্তে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার বিষয়ে সম্মত হয়। এছাড়া উদ্ভূত যে কোন সমস্যা দু’দেশের সীমান্ত চুক্তির আলোকে দ্রুত তথ্য আদান প্রদানের মাধ্যমে সমাধানের ব্যাপারেও দু’পক্ষ একমত হয়েছে বলেও জানান তিনি।

ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ