সদ্য প্রাপ্ত
শতভাগ বিদুৎ নিশ্চিত করতে কাজ করছে সরকারঃ আব্দুল ওদুদ এমপি (ভিডিও) আয় বর্ধক খাতে সেলাই মেশিন ও ক্ষুদ্র ব্যবসার পুঁজি বিতরণ চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হল ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা ► (ভিডিও) শিবগঞ্জে বিপুল পরিমাণ ফেনসিডিল উদ্ধার : গ্রেফতার ২ ময়মনসিংহে এস আই মলয় চক্রবর্তীর বিলাসবহুল বাড়ী চাঁপাইনবাবগঞ্জে ৩টি চোরাই মোটরসাইকেলসহ চোর চক্রের দু’ সদস্য গ্রেফতার সোনামসজিদ সীমান্তে আটক ৯টি উট চিড়িয়াখানায় হস্তান্তরের দাবিতে মানববন্ধন ভোলাহাটে প্রশাসনের শীতবস্ত্র বিতরণ ভোলাহাটে শীতের কাঁপনি থামছেই না চাঁপাইনবাবগঞ্জে সোনার মোড় মৃধাপাড়ায় তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

আটলান্টিকের ওপর হঠাৎ ভেঙে গেল বিমানের ইঞ্জিন

আটলান্টিক মহাসাগরের ওপরে উড়ছে এয়ার ফ্রান্সের একটি বিমান। তাতে যাত্রী ৪৯৬ জন। সময় বিকেল পৌনে পাঁচটা। হঠাৎ করেই একটা জোর বিস্ফোরণের মতো শব্দ হলো। বিমানটি কাঁপতে লাগলো। যাত্রীরা আতংকিত হয়ে পড়লেন।

যাত্রীরা জানলা দিয়ে দেখতে পেলেন, বিমানটির ডানদিকের পাখার সাথে লাগানো একটি ইঞ্জিনের খানিকটা অংশ খুলে পড়ে গেছে।

যাত্রীদের মধ্যে অনেকেই ভাঙা ইঞ্জিনের ছবি তুলেছেন। তাতে দেখা যাচ্ছে বিমানের চারটি ইঞ্জিনের মধ্যে একটির সামনের দিকটা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। তার বিমানের ডানারও কিছুটা ক্ষতি হয়েছে।

যাত্রীদের একজন ছিলেন ডেভিড রেমার যিনি একসময় বিমানের মেকানিক হিসেবে কাজ করতেন। তিনি বললেন, শব্দ আর ঝাঁকুনি থেকেই তিনি বুঝতে পেরেছিলেন যে ইঞ্জিন বন্ধ হয়ে গেছে।

“প্রথম কয়েকটা মুহূর্ত আমার মনে হয়েছিল -আমাদের সবাইকে নিয়ে বিমানটি পড়ে যাচ্ছে” – বলছিলেন মি. রেমার।

তবে বিমানের পাইলটটা সাথে সাথেই ওই ইঞ্জিনটি বন্ধ করে দেন এবং ৩০ সেকেন্ডের মধ্যেই বিমানটির ঝঁকুনি বন্ধ হয়ে যায়।

এর পর বিমানটি তিনটি ইঞ্জিন দিয়েই আরো এক ঘন্টা ওড়ে এবং গতিপথ বদলে পূর্ব কানাডার লাব্রাডরের গুজ বে নামে একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

সেখানে এয়ারবাস অবতরণের উপযুক্ত ব্যবস্থা ছিল না ফলে কয়েক ঘন্টা যাত্রীরা বিমানের ভেতরেই বসে থাকেন। পরে দুটি বোইং ৭৭৭ বিমান পাঠিয়ে তাদের গন্তব্যে নিয়ে যাওয়া হয়। এয়ার ফ্রান্স এক বিবৃতিতে বলেছে, বিমানের ক্রুরা নিখুঁতভাবে গুরুতর পরিস্থিতি মোকাবিলা করেছেন। কি কারণে ইঞ্জিনের একাংশ ভেঙে গেল তা এখনো জানা যায় নি।সূত্রঃ বিবিসি বাংলা


ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ