চাঁপাইনবাবগঞ্জে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পেলেন ৪ গুণীজন

0

নিজস্ব প্রতিবেদক ঃ শিল্প ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ চাঁপাইনবাবগঞ্জের চার গুণী শিল্পীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মননা-২০১৭ প্রদান করা হয়েছে।

শনিবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে একাডেমি আয়োজিত এক জাঁকজমকপূর্ন অনুষ্ঠানে চতূর্থবারের মত জেলার চার শিল্পীকে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে এই সম্মাননা প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন, মো.শামসুল হুদা (কন্ঠ সংগীত), শ্রী সত্যনাথ মন্ডল (তাল যন্ত্রশিল্পী তবলা), শাহজাহান প্রামানিক (নাট্যকলা) ও আব্দুস সালাম কেরামত (লোকসংস্কৃতি-আলকাপ)। সম্মননা হিসেবে প্রত্যেককেই একটি সনদপত্র,একটি মেডেল,একটি উত্তরীয় ও দশ হাজার টাকার চেক প্রদান করা হয়। অনুষ্ঠানে সম্মননাপ্রাপ্তরা তাঁদের আবেগপূর্ন অনুভূতি ব্যক্ত করেন।

একাডেমি সম্মননাপ্রাপ্তদের সম্মানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী ও বিশিষ্ট ব্যক্তিদের বাণী সম্বলিত একটি স্মরনিকা প্রকাশ করে। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অধ্যাপক সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান। বিশেষ অতিথি হিসেবে নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মাযহারুল ইসলাম এবং জেলা বিএমএ ও স্বাচিপ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বক্তব্য দেন। বক্তরা সূস্থ সমাজ গঠনে শিল্প-সংস্কৃতির ভূমিকা ও গুণী শিল্পীদের যথাযথ মূল্যায়নের গুরুত্ব তুলে ধরেন। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ