সবজির দাম কমলেও বেড়েছে পেঁয়াজ ডিমের দাম


Add
Add

রাজধানীর বাজারগুলোতে কাঁচাসবজির দাম কিছুটা কমেছে। বাজার ভেদে পটল, ঝিঙা, করলা, ঢেড়স, ধুনদল, বেগুনসহ প্রায় সবকটি সবজির দাম আগের সপ্তাহের তুলনায় ৫ থেকে ১০ টাকা কমেছে।

তবে দাম বেড়েছে ডিমের। হালিতে ডিমের দাম বেড়েছে ৪ টাকা। কাঁচাসবজির পাশাপাশি কিছুটা দাম কমেছে কাঁচামরিচের। তবে কাঁচামরিচ এখনও ১৪০ টাকা কেজি দরের নিচে মিলছে না। শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে। তবে বাজার ভেদে সবজির দামের পার্থক্য রয়েছে ৫ থেকে ১০ টাকার ওপরে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, বাজারে সবজির সরবরাহ বেড়েছে। শীতকাল শুরু না হলেও শীতের কিছু সবজি ইতোমধ্যে বাজারে চলে এসেছে। সরবরাহ বাড়ার কারণে দাম কিছুটা কমেছে।

সামনে আরও কমতে পারে। বিভিন্ন বাজারের দামের সঙ্গে তুলনা করে দেখা গেছে, রামপুরার তুলনায় শান্তিনগর বাজারে প্রতিটি পণ্যই বিক্রি হচ্ছে কমপক্ষে ১০ টাকা বেশি দামে।

সবজির দাম কমলেও বাড়ার তালিকায় নতুন করে স্থান করে নিয়েছে পেঁয়াজ ও ডিম। আগের সপ্তাহের তুলনায় কেজিতে ৫ টাকা বেড়ে প্রতিকেজি দেশি পেঁয়াজ রামপুরায় বিক্রি হচ্ছে ৫০ টাকায়। আর শান্তিনগর বাজারে বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজি দরে। এদিকে গত সপ্তাহে বাজারে যে ডিমের দাম ছিল ২৪ টাকা হালি তা বেড়ে হয়েছে ২৮ টাকা।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ