আমাকে গুগলের হঠাৎ কী প্রয়োজন পড়ল!

0

হুমায়ূন আহমেদের জন্মদিনে সোমবার ডুডল প্রকাশ করে সার্চ ইঞ্জিন গুগল। এ নিয়ে হুমায়ূন ভক্তদের উচ্ছ্বাসের শেষ ছিল না। বিষয়টি নিয়ে এবার বিস্তারিত জানালেন প্রয়াত লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন।

সোমবার গুগল ডুডলে দেখা যায়, বাগানে বই হাতে বসে আছেন হুমায়ূন আহমেদ। সামনের টেবিলে টি পট ও দুটি কাপ। পাশে একটি খালি চেয়ার। সে দিকেই এগিয়ে আসছে হলুদ পাঞ্জাবি পরা হিমু। আর চারপাশে প্রকৃতির আবহ দিয়ে সাজানো হয়েছে ইংরেজি গুগল লেখাটি।

এক ফেসবুক পোস্টে সোমবার রাতে রাতে শাওন লেখেন, ২০/২১ দিন আগে অভিনেত্রী তনিমা হামিদের ফোন। গুগল বাংলাদেশ থেকে নাকি আমার ফোন নম্বর চাওয়া হয়েছে, তিনি নম্বর দেবার অনুমতি চাইছেন। আমি অবাক হলাম। আমাকে গুগলের হঠাৎ কী প্রয়োজন পড়ল! জবাবে তনিমা যা বললেন, আমি তো অভিভূত। তাড়াতাড়ি গুগলকে আমার সাথে যোগাযোগ করতে বললাম।

পোস্টের এক অংশে তিনি লেখেন, গুগল বাংলাদেশের তরফ থেকে ফোন দিলেন হাশমী রাফসানজানি জানালেন, গুগল ডটকম ডট বিডি এ বছর পহেলা বৈশাখ, স্বাধীনতা দিবস ছাড়াও প্রথমবারের মতো বাংলাদেশের একজন লেখককে নিয়ে ডুডল করবে এবং এক্ষেত্রে তাদের একমাত্র পছন্দ হুমায়ূন আহমেদ। কিঞ্চিত অস্বস্তি নিয়ে তিনি জানতে চাইলেন এ বিষয়ে আমার কোনো আপত্তি আছে কিনা। আমি হেসেই ফেললাম। হুমায়ূনকে সম্মান জানানোতে আপত্তি! তাও কি সম্ভব!


তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ