চর আলাতলীতে পৌঁছেছে বোমা নিষ্ক্রিয়কারী দল

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চর আলাতলী গ্রামে ঘিরে রাখা সন্দেহভাজন জঙ্গি আস্তানায় পৌঁছেছে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল। মঙ্গলবার বেলা ১১টার দিকে তারা ঘটনাস্থলে পৌঁছার পরপরই বাড়িটিতে অভিযান শুরু করেছে।

এদিকে অভিযানে দুইজন নিহত এবং জঙ্গি সন্দেহে সেখান থেকে এক দম্পতিকে আটক করা হয়েছে বলে র‌্যাব-৫ এর নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে। তবে এনিয়ে এখনো আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে কিছুই জানায়নি র‌্যাব।

আটকরা হলেন- বাথানবাড়ির মালিক রাশিকুল ইসলাম (৪০) ও তার স্ত্রী নাজমা বেগম (৩৮)। রাশিকুল ইসলাম আলাতুলি নতুনপাড়ার আতাউর রহমান ওরফে কালুর ছেলে।

আলাতুলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মেসবাউল হক কালু জানান, বাথান বাড়িতে রাশিকুল, তার স্ত্রী, ১৫ বছর বয়সী এক ছেলে এবং তার শ্বশুর থাকতেন। রাশিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত। বছর চারেক আগে গরু-ছাগল পালনের সুবিধার জন্য তিনি ওই বাথান বাড়িটি বানিয়েছিলেন। তবে নির্জন এলাকা হওয়ায় বাড়িটিতে জঙ্গি কার্যক্রম চালানোর ব্যাপারে তারা কিছু টের পাননি।

এর আগে মঙ্গলবার ভোর রাতে পদ্মার ওপারে চর আলাতুলীর মধ্যচর এলাকার ওই বাথান বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় র‌্যাব। এরপর সেখানে র‌্যাব সদস্যরা অভিযানে গেলে গোলাগুলির ঘটনাও ঘটে। পরে বিস্ফোরণে বাড়িটিতে আগুন ধরে যায়। এরপর থেকে বাড়িটি ঘিরে অভিযান চালায় র‌্যাব সদস্যরা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধান মুফতি মাহমুদ। পরে তিনি সংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত থেকেই ঘিরে রাখা হয় বাড়িটি। এরপর ভোর রাতে সেখানে অবস্থানকারীদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। কিন্তু সাড়া না দিয়ে বাড়ির ভেতরে দুই দফা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

তিনি আরও বলেন, জঙ্গি আস্তানায় আরও বিস্ফোরক থাকতে পারে। র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দলের অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

এর আগে সকালে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম জানান, ভোর রাতে বাড়িটিতে অভিযানের শুরুতেই সেখান থেকে গুলি ও গ্রেনেড ছুড়ে জঙ্গিরা। এতে বাড়িটির একটি অংশে আগুন ধরে যায়।

Please follow and like us:

Related posts

Leave a Comment