উত্তরের মেয়র নির্বাচন অনিশ্চিত, তবে শেখ হাসিনার প্রার্থী কে কাদের জানেন

0

Get real time updates directly on you device, subscribe now.

ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের অকাল মৃত্যুতে শুণ্য হওয়া আসনের উপনির্বাচন অনিশ্চিত। চারটি ইউনিয়ন নতুন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সঙ্গে যুক্ত হওয়ায় সীমানা নির্ধারণ সক্রান্ত জটিলতা রয়েছে। আইনি জটিলতা কাটিয়ে সময় মতো উপনির্বাচন হলে সরকারি দল আওয়ামী লীগ শক্তিশালী প্রার্থী দিয়ে জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামবে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্বাচন নিয়ে প্রার্থী হিসেবে যাদের নাম আলোচনা হচ্ছে তা নিয়ে তিনি অবহিত রয়েছেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নাকি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার মনোভাব জানেন এমন দাবি দলের কেউ কেউ করছেন । তবে ওবায়দুল কাদের এ নিয়ে কোনো কথা বলেননি। তিনি বলেছেন দলীয় সভানেত্রী যাকেই মনোনয়ন দিবেন তিনি সকলের কাছে গ্রহণযোগ্য হবেন ।

আওয়ামী লীগ নেতা সাবের হোসেন চৌধুরীর নাম আলোচিত হলেও জানা যায় তিনি ঢাকা দক্ষিণের ভোটার, উত্তরের নয় । এখানে প্রার্থী হওয়ার সম্ভাবনা তার নেই ।

এখন পর্যন্ত আলোচনায় রয়েছেন মরহুম আনিসুল হকের স্ত্রী রুবানা হক ও তার পুত্র নাভিদুল হক এবং এফবিসিআই এর সাবেক সভাপতি ও শিল্পপতি একে আজাদ । একই সঙ্গে শেখ হাসিনা ও দলের প্রতি অনুগতদের মধ্যে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, একে এম রহমত উল্লাহ ,সাদেক খান প্রমুখ ।

অনেকে মনে করেন শেখ হাসিনা সব দিক বিবেচনা করে যাকে মনোনয়ন দিতে পারেন তার নাম দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানেন । কারণ এ পর্যন্ত তার মনোভাব ওবায়দুল কাদের সঙ্গে কিছুটা হলেও শেয়ার করেছেন ।

Get real time updates directly on you device, subscribe now.

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ