আমনুরায় ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন

0

নিজস্ব প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জের আমনুরার ঝিলিম বাজার এলাকায় ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এ কেন্দ্রের উদ্বোধন করেন।

এসময় তিনি সবাইকে বিদ্যুৎ ব্যবহারে আরো মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। নতুন ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র চালু হওয়ায়, বিদ্যুতের ভোল্টেজের সমস্যা অনেকাংশে দূর হবে, বিশেষ করে চাষাবাদের সময় চাঁপাইনবাবগঞ্জসহ এ অঞ্চলের যে বাড়তি বিদ্যুৎ প্রয়োজন হয়, তা অনেকটা পূরণ করা সম্ভব হবে বলে মনে করেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা, চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা পরিষদের চেয়ারম্যান মইনুদ্দীন মন্ডল, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ এ কে এম মনজুর রেজা, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ঢাকার কঞ্জুমার অ্যাসোসিয়েশনের সদস্য মোস্তাফিজুর রহমান, নেসকো’র রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রকিবুল ইসলাম, উদ্বোধন হওয়া ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক এনামুল হক, নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার ইসলাম, নেসকো’র চাঁপাইনবাবগঞ্জ-১ নির্বাহী প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, নোসকো’র চাঁপাইনবাবগঞ্জ-২ নির্বাহী প্রকৌশলী আইনাল হক প্রমুখ।

গণভবনে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই- এলাহী, বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

উল্লেখ্য, আমনুরা এলাকায় ২০১৫ সালের ২৯ ডিসেম্বর এ বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজ শুরু হয়েছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ