নিলামেই বিক্রি হলো শিবগঞ্জের সেই ৯ উট

0

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অবশেষে নিলামেই বিক্রি হয়ে গেল ৯ টি আটককৃত উট । বুধবার বেলা ১১ টায় শিবগঞ্জ শুল্ক গুদাম কাস্টমস অফিসে এ সকল উটের নিলাম ডাকা হয় । মোট ৯ টি উটকে ৩টি ও ৬টি করে দুই লটে নিলাম ঘোষনা করা হয় ।

প্রথমে লট ১ এর ৩ টি উটের সরকারি ডাক দেয়া হয় ১৫ লক্ষ টাকায় কিন্তু ক্রেতাদের পরস্পর রেসারেসির মাধ্যমে অবশেষে ৩ টি উট বিক্রি হয় ২০ লক্ষ ৯০ হাজার টাকায় । এরপর লট ২ এর ৬টি উটের সরকারি দাম ডাকা হয় ৩০ লক্ষ টাকা কিন্তু ক্রেতাদের একে অপরের প্রতিযোগীতার মাধ্যমে তা বিক্রয় হয় ৪১ লক্ষ ২০ হাজার টাকায় ।

তবে মোট নিলাম মূল্যের উপর শতকরা ৪ টাকা মূল্য সংযোজন কর ও ৫ টাকা এআইটি দিতে হবে বলেও জানান শিবগঞ্জ শুল্ক সহকারি রাজস্ব কর্মকর্তা আলমগীর হোসেন । এ ২ লটেরই ৯ টি উট কিনেন চাঁপাইনবাবগঞ্জ শান্তিমোড়ের বিশিষ্ট ব্যবসায়ী আয়াত নূর ইসলাম ।

এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, বিজিবি শিয়ালমারা কোম্পানি কমান্ডার আবুল হোসেন, শিবগঞ্জ থানার সেকেন্ড অফিসার আব্দুস সালাম, জেলা রাজস্ব কর্মকর্তা শরমত আলী, সহকারি রাজস্ব কর্মকর্তা শাহিনুর আলম ও শিবগঞ্জ শুল্ক সহকারি রাজস্ব কর্মকর্তা আলমগীর হোসেন ।

উল্লেখ্য, গত ১২ জানুয়ারি সোনামসজিদ শিয়ালমারা সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির হাতে আটক হয় ৯ টি উট । এরপর ১৫ জানুয়ারি আটককৃত উটগুলোকে নিলামে বিক্রি না করে চিড়িয়াখানায় হস্তান্তরের দাবী জানায় আরেলা অনন্য পরিষদের ব্যানারে শিবগঞ্জের জনসাধারণ । কিন্তু এমন গণদাবীকে উপেক্ষা করে আদালতের আদেশে নিলামেই বিক্রি করা হলো উটগুলোকে ।


তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ