প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে কঠোর নজরদারি

0

আগামী ৮ ফেব্রুয়ারি ৬ বছর পর বরিশাল সফরে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।  প্রধানমন্ত্রীকে বরণ করতে, ব্যাপক জনসমাগম করতে একদিকে চলছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর প্রস্তুতি। অন্যদিকে নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ব্যস্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলো শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে। বিশেষ করে ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলার রায়কে ঘিরে যাতে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটতে না পারে সেজন্য বেশি সর্তক রয়েছে আইন শৃঙ্খলারক্ষাকারী সংস্থাগুলো।  গোটা শহর জুড়েই থাকছে নিরাপত্তা বলয়।

নিরাপত্তা নিশ্চিত করতে সভাস্থল বঙ্গবন্ধু উদ্যান ও শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম সংলগ্ন এলাকা ঘিরে প্রশাসনের নজরদারী এরইমধ্যে বাড়ানো হয়েছে। বিশেষ করে নগরের বিভিন্ন ছাত্রাবাস, হোটেল ও বাড়িতে অতিথিনামীয় বহিরাগতদের উপস্থিতি নজরদারীতে আনছে প্রশাসন।

শহীদ আব্দুর রব সেরনিয়াবত স্টেডিয়াম, বঙ্গবন্ধু উদ্যান ও সার্কিট হাউজকে ঘিরে বরিশালে ৫ সেক্টরে ১ হাজার ৬৮ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে। পাশাপাশি র্যা বসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিরাপত্তার দায়িত্ব পালন করবে। বঙ্গবন্ধু উদ্যানসহ আশপাশের এলাকায় শতাধিক সিসি ক্যামেরা লাগানো হয়েছে। প্রতিটি মানুষকে নিরাপত্তা গেটের (আর্চওয়ে) মধ্য দিয়ে জনসভাস্থলে প্রবেশ করতে হবে।

বরিশাল শহর ও শহরতলির বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হবে চেকপোস্ট। নগরবাসীর ভোগান্তি কমাতে ট্রাফিক ব্যবস্থাপনা ও যান চলাচলে পরিবর্তন আনা হচ্ছে। জনসভায় আসা যানবাহনের জন্য সৈয়দ হাতেম আলী কলেজ মাঠ, পরেশ সাগর মাঠসহ বেশকিছু মাঠে অস্থায়ী পার্কিং ব্যবস্থাও রাখা হবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমীন জানান, পুলিশের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর জনসভা স্থলসহ পুরো বরিশাল জুড়েই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যা মনিটরিংয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারাও মাঠ পর্যায়ে কাজ করবেন।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, খালেদা জিয়ার রায়কে ঘিরে বিএনপি যেভাবে আস্ফালন করছে, মারবো, ধরবো পেটাবো এটা আমরা বরদাস্ত করবো না। আমরা রাজনৈতিকভাবে তা মোকাবিলা করবো। রায় রায়ের মতো হবে, বিচার বিচারের মতো হবে এজন্য কারো কাজ বন্ধ থাকতে পারে না। প্রধানমন্ত্রীর বরিশালের জনসভা জনসমুদ্রে পরিণত করার লক্ষ্যে আমরা আমাদের কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সফর ও জনসভা সফল করতে, বরিশাল বিভাগের বিভিন্ন জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সাধারণ মানুষকে জড়ো করতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো প্রস্তুতি সভার পাশাপাশি ব্যাপক প্রচারণা চালাচ্ছে।


 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ