বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ

0

ফারুক আহমেদ চৌধুরী:
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ৮ ফেব্রুয়ারি। এ নিয়ে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের পাল্টাপাল্টি বক্তব্যে রাজনৈতিক পরিস্থিতি উতপ্ত হয়ে উঠেছে, বাড়ছে উত্তেজনাও। এমন বাস্তবতায় সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাগঞ্জে নিরাপত্তার ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন।
খোঁজ নিয়ে জানা যায়, গত তিন দিনে বিএনপি জামায়াতের বেশকিছু নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। অবৈধ অর্থ লেনদেন, বিএনপি নেতাদের উপর নজদারিসহ নাশকতা প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা পুলিশ। জেলাব্যপি পুলিশের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। র‌্যাব, পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে ৪০ টি টহল টিম থাকবে জেলা ব্যাপি ।
স্থানীয় নেতারা জানান, ৮ ফেব্রুয়ারি জেলা বিএনপি ও অঙ্গসংগঠনগুলো আলাদা কর্মসূচি পালন করবে। ছাড়াও জেলার সব উপজেলায় রায়কেন্দ্রিক কর্মসূচি পালন করা হবে। চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের সভাপতি ওবায়েদ পাঠান সিএন ক্রাইম নিউজকে বলেন, ‘কেন্দ্রের নির্দেশ আছে শান্তিপূর্ণভাবে সমাবেশ ও বিক্ষোভ করার। আমরা সম্পূর্ণ অহিংস কর্মসূচি পালন করতে চাই বলে জানান তিনি। তবে জেলায় দ্বায়িত্বশীল বিএনপি নেতাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি ।
এ বিষয়ে জেলা যুবলীগের সাধারন সম্পাদক শহিদুল হুদা অলক সিএন ক্রাইম নিউজকে বলেন, আগামীকাল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শান্তিপূর্ণ অবস্থান নেবেন। বিএনপি এবং জামায়াত কোনো প্রকার অরাজকতা করতে চাইলে জনগণের জান-মালের নিরাপত্তার স্বার্থে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আইনপ্রয়োগকারি সংস্থাকে সহায়তা করবে ।

পরিস্থিতি মোকাবিলায় জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এই পরিস্থিতিতে পুলিশের পক্ষ থেকে বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন চাঁপাইনবাগঞ্জ পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম। তিনি সিএন ক্রাইম নিউজকে বলেন, ‘আমরা বিভিন্ন স্থান থেকে গোয়েন্দা তথ্য সংগ্রহ করেছি। রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতা হতে দেওয়া হবে না। জেলা সদরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ছাড়াও বিভিন্ন স্থানে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। যে কোন মূল্যে জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করবে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ ।


                            

 

 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ