বইমেলায় শেখ হাসিনার ১০০ নির্বাচিত ভাষণ

0

সোমবার অমর একুশে গ্রন্থমেলায় আসছে জননেত্রী শেখ হাসিনার ১০০ নির্বাচিত ভাষণের ওপর প্রকাশিত নতুন বই।

আওয়ামী লীগের দলীয় মুখপত্র ‘উত্তরণ’ পত্রিকার সম্পাদক বিশিষ্ট লেখক, গবেষক ও রাজনীতিক নূহ-উল-আলম লেনিনের সম্পাদনায় গ্রন্থটি প্রকাশ করেছে ভাষাচিত্র প্রকাশন।

গবেষণাধর্মী বইটির সহকারী সম্পাদক আওয়ামী লীগের মুখপত্র ‘উত্তরণ’ এর নিজস্ব প্রতিবেদক ও তরুণ গবেষক রায়হান কবির। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। বইটি উৎসর্গ করা হয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে।

বইটি পাওয়া যাবে একুশে বইমেলার ভাষাচিত্র প্রকাশনের ৫৮৫-৮৭ নম্বর স্টলে।

জানা গেছে, দুই খণ্ডে প্রকাশিত বইটিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গত ৩৭ বছরের উল্লেখযোগ্য এবং গুরুত্বপূর্ণ ১০০টি ভাষণ সংকলিত হয়েছে। গ্রন্থটিতে ভাষণ নির্বাচনের ক্ষেত্রে যেমন গত ৩৭ বছরের রাজনৈতিক মোড় বা বাঁক পরিবর্তনের সময়কে ধরা হয়েছে, তেমনি গুরুত্বপূর্ণ ইস্যুগুলোতে তার দিক-নির্দেশনামূলক বক্তব্য সংবলিত ভাষণগুলোকে চিহ্নিত করার চেষ্টা করা হয়েছে। দ্বিতীয়ত; তিন দফায় প্রধানমন্ত্রী হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক ফোরামে দেওয়া তার নীতি-নির্ধারণী গুরুত্বপূর্ণ ভাষণসমূহ সংকলনের অন্তর্ভূক্ত করা হয়েছে। আওয়ামী লীগের প্রতিটি কাউন্সিলে তার নীতি-নির্ধারণী ভাষণ, সাংগঠনিক বিষয়ে পথনির্দেশসমূহও তুলে ধরা হয়েছে।

এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, বাংলাদেশ তাঁতী লীগসহ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠন সমূহের কাউন্সিল এবং গুরুত্বপূর্ণ সমাবেশে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ভাষণও রাখা হয়েছে বইটিতে।

শেখ হাসিনার চিন্তাধারা, কাজ ও অবদানকে যেন সামগ্রিকভাবে বোঝা যায় সে রকম একটা বিবেচনাবোধ থেকেই এই ১০০ ভাষণ নির্বাচন ও সংকলিত হয়েছে।  


তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ