সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

0

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশি ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্তের ঘটনার পর সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে একদিন আগেই মঙ্গলবার (১৩ মার্চ) দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১২ মার্চ) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রোববার (১১ মার্চ) সিঙ্গাপুরে প্রথমবারের মতো রাষ্ট্রীয় সফরে গেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। চার দিনের সফর শেষে বুধবার (১৪ মার্চ) দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানিয়েছে, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে চার দিনের সফরে (১১ মার্চ) প্রথমবারের মতো রাষ্ট্রীয় সফরে সিঙ্গাপুরে যান শেখ হাসিনা। সফরসূচি অনুযায়ী বুধবার (১৪ মার্চ) দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু সোমবার (১২ মার্চ) নেপালে বাংলাদেশি ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্তে হতাহতের ঘটনায় মঙ্গলবারই (১৩ মার্চ) দেশে ফিরবেন তিনি। প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটি মঙ্গলবারই (১৩ মার্চ)  সন্ধ্যায় বাংলাদেশে অবতরণের কথা রয়েছে।

এরআগে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনার পর সিঙ্গাপুর সময় ৭ টা ৫০মিনিটে নেপালের প্রধানমন্ত্রী খাদগা প্রসাদ শর্মা অলির সঙ্গে টেলেফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নেপালের প্রধানমন্ত্রী বিমান দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। তিনি বাংলাদেশি প্রধানমন্ত্রীকে জানান, দুর্ঘটনা ঘটার পর তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন।

এসময় শেখ হাসিনাও ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে নেপালে সাহায্যকারী দল পাঠানোর কথা বলেন। পাশাপাশি প্রয়োজনীয় যত রকমের সাহায্য দরকার বাংলাদেশ তা করবে বলেও নেপালি প্রধানমন্ত্রীকে আশ্বাস দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ