ফিলিস্তিনি প্রধানমন্ত্রী হামদাল্লাহর গাড়িবহরে বোমা হামলা

0

ফিলিস্তিনের প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহ গাজায় প্রবেশের সময় বোমা হামলার শিকার হয়েছে। তার গাড়ি বহর এ হামলা হয়। এ সময় ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর কিছু না হলেও গাড়ি বহরে থাকা পাঁচজন আহত হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, মঙ্গলবার উত্তর গাজায় বেইত হানৌন চেকপয়েন্ট অতিক্রম করার সময় প্রধানমন্ত্রীর গাড়ি বহরের সামান্য দূরে বোমাটির বিস্ফোরণ হয়।

একটি বর্জ্য জল সংস্কার প্রকল্পের উদ্বোধনের জন্য গাজা যাচ্ছিলেন রামি হামদাল্লাহ। এসময় তার সঙ্গে সরকারের উর্ধ্বতন কর্মকর্তাসহ ফিলিস্তিনের গোয়েন্দা প্রধান মাজেদ ফারাজ উপস্থিত ছিলেন।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের পশ্চিম তীরভিত্তিক রাজনৈতিক দল ফাতাহ্ এ বিস্ফোরণের জন্য গাজার ক্ষমতাসীন দল হামাসকে দায়ী করেছে।

তবে ফাতাহ্ কেন্দ্রীয় কমিটির সদস্য হুসেইন আল শেখ এ অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, অপরাধমূলক কর্মের জন্য হামাসকেই দায়ভার গ্রহণ করতে হবে। এটি একটি বিপজ্জনক দৃষ্টান্ত হয়ে থাকবে।

ফাতাহ্ দোষারোপের বিপরীতে গাজার অভ্যন্তরীণ মন্ত্রনালয়ের মুখপাত্র আয়াদ আল বুজম বলেন, দোষারোপ করার একটি রাজনৈতিক মাত্রা আছে। গাজায় প্রবেশের পর সকলকেই প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান করা হয়ে থাকে এবং প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষেও প্রয়োজনীয় নিরাপত্তা প্রস্তুতি ছিল। 

সূত্র: আল জাজিরা

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ