মিরপুরে আগুনে ক্ষতিগ্রস্তদের চাল-টাকা দিচ্ছে সরকার


Add
Add

রাজধানীর মিরপুরে ইলিয়াস মোল্লা বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ১০০ টন চাল ও দশ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।
মঙ্গলবার সকালে আুগনে ক্ষতিগ্রস্ত ইলিয়াস মোল্লা বস্তি পরিদর্শনে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন, “তাদের যে ক্ষতি হয়েছে সেটা অত্যন্ত কষ্টদায়ক। আমি ত্রাণমন্ত্রীর সাথে কথা বলেছি, সরকারের পক্ষ থেকে তাদের জন্য ১০০ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে, সঙ্গে দশ লক্ষ টাকা।
“ঢাকার ডিসিকে নির্দেশ দেওয়া হয়েছে যাদের ঘড়বাড়ি পুড়ে গেছে তাদের তালিকা দ্রুত তৈরি করতে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বস্তিবাসীদের জন্য স্থায়ী আবাসন করতে সরকার বাউনিয়ায় বিরাট এলাকা জুড়ে পুনর্বাসনের ইতোমধ্যে কাজ শুরু করেছে। দীর্ঘস্থায়ী আবাসনের ব্যবস্থা সরকার হাতে নিয়েছে।”
সোমবার ভোর ৪টার দিকে লাগা আগুনে মিরপুর ১২ নম্বরের ওই বস্তির চার হাজারের বেশি ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
তদন্তে আগুন লাগার কারণ শিগগিরই বেরিয়ে আসবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ