শামির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের তদন্তে বিসিসিআই

0

অবশেষে ঘুম ভাঙল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। শামি-পত্নী হাসিন জাহানের অভিযোগের ভিত্তিতে এবার জাতীয় দলের স্পিডস্টারের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার তদন্ত শুরু করল বিসিসিআই। ডিএনএ প্রকাশিত খবর অনুযায়ী, শীর্ষ আদালত নির্দেশিত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস ইতিমধ্যেই দুর্নীতি দমন শাখাকে শামির বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে। নীরজ কুমারের নেতৃত্বাধীন দুর্নীতি দমন শাখা এই তদন্ত করবে বলে শোনা যাচ্ছে।

মোহম্মদ শামির বিরুদ্ধে ঠিক কী অভিযোগ রয়েছে?

পাকিস্তানি তরুণী আলিশবার থেকে টাকা নিয়েছেন ভারতীয় দলের তারকা পেস বোলার মোহম্মদ শামি। ইংল্যান্ডের ব্যবসায়ী মোহম্মদ ভাইয়ের মাধ্যমে সেই টাকা শামির হাতে এসেছে বলে দাবি করেছেন শামি পত্নী। হাসিন জাহানের এই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সূত্রের খবর ভারতের লালবাজারের চিঠি বোর্ড কর্তাদের হাতে আসতেই তড়িঘড়ি তদন্ত শুরু করে তাঁরা। এর আগে, শামি-পত্নীর বিস্ফোরক অভিযোগের ওপর ভিত্তি করেই শামির সঙ্গে চুক্তি নবায়ন করেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

কী কী বিষয় জানতে চাইছে তদন্তকারীরা?

– কে এই পাকিস্তানি তরুণী? আলিশবার সঙ্গে কীভাবে যোগাযোগ হল ইংল্যান্ডের ব্যবসায়ী মোহম্মদ ভাইয়ের?
– টাকা নেওয়ার যে অভিযোগ শামির বিরুদ্ধে উঠছে, তা আদৌ সত্য কিনা?
– শামি যদি টাকা নিয়ে থাকেন, তাহলে কী কারণে তিনি তা নিয়েছিলেন?

সূত্রের খবর, হাসিন এবং শামির ফোনালাপের ‘অডিও ক্লিপ’ শুনেই তদন্ত এগিয়ে নিয়ে যাবে বোর্ড। উল্লেখ্য, হাসিনের সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন মোহম্মদ শামি। ভারতীয় দলের এই স্পিডস্টারের দাবি, তাঁর ক্রিকেট ক্যারিয়ার নষ্ট করতেই পরিকল্পনা করা হয়েছে। তিনি গভীর চক্রান্তের শিকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ