সাংবাদিক নির্যাতন: এসআইসহ ৮ পুলিশ ক্লোজড


Add
Add

বরিশালে কর্মরত ডিবিসি টেলিভিশনের ক্যামেরাপারর্সন সুমন হাসানকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশের বিরুদ্ধে। এই ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশারসহ ৮ সদস্যকে ক্লোজড করা হয়েছে।
সেই সাথে পুরো ঘটনাটি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার আশ্বাস দিয়েছেন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন।  বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি পুলিশের সহকারি কমিশনার (এসি) মো. শাখায়াত হোসেন।

এদিকে আহত সুমনকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সুমনের বরাত দিয়ে ডিবিসি চ্যানেলের বরিশাল অফিস প্রধান অপূর্ব অপু জানান, মঙ্গলবার দুপুরে শহরের পুরাতন বিউটি সিনেমা হলের সামনে থেকে জাহিদুল ইসলাম নামে এক মাদক বিক্রেতাকে আটক করে ডিবি পুলিশ। ওই মাদক বিক্রেতাকে জিজ্ঞাসাবাদে তিনি সাংবাদিক সুমনের ভাই আরিফ হোসেন সিয়ামের নাম প্রকাশ করেন।

খবর পেয়ে সুমন ঘটনাস্থলে গিয়ে ডিবি পুলিশের উপস্থিতে আটক জাহিদের কাছে কেন তার ভাইয়ের নামটি বলা হচ্ছে সে বিষয় জানতে চান। এতে ক্ষিপ্ত হয়ে অভিযান পরিচালনাকারী ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার সুমনকে পিটিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা তাকে উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করে।

ডিবির নির্যাতনে গুরুত্বর আহত সাংবাদিক সুমন অভিযোগ করেন, নির্যাতনের সময়ে তার গোপনাঙ্গে মারাত্মক আঘাত করেছেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার।

পরে বিষয়টি সাংবাদিকদের পক্ষ থেকে পুলিশ কমিশনার এস.এম রুহুল আমিনকে অবহিত করা হয়ে তিনি অভিযুক্ত ওই ৮ পুলিশ সদস্যকে তাৎক্ষণিক ক্লোজড করে লাইনে সংযুক্ত করেন।

তবে মারধরের বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত পুলিশ সদস্যরা বলেন, ডিবি পুলিশের কাছে আটক জাহিদের ওপরে সুমন হামলা করেন। ওই সময় তারা সুমনকে থামাতে গেলে হাতাহাতির ঘটনা ঘটেছে মাত্র।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ