অস্ট্রেলিয়ায় সু চি’র বিরুদ্ধে গণহত্যা করায় মামলা

0

গণহত্যা ও মানবতা বিরোধী অপরাধের বিচার করতে মিয়ানমারের ডি-ফ্যাক্টো নেত্রী অং সান সুচির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক আইনজীবী। অস্ট্রেলিয়ার বেসরকারি এক আইনজীবীর নেতৃত্বে বেশ কয়েকজন এ মামলা দায়ের করেছেন। গত ১৬ মার্চ দেশটির মেলবোর্নের একটি বিচারিক আদালতে মামলা দায়েরের জন্য আবেদন করা হয় বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

গার্ডিায়ানের ওই প্রতিবেদনে বলা হয়, সু চি’র বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের জন্য মেলবোর্নের ব্যারিস্টার রন মের্কেল কিউসি, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী ম্যারিয়ন আইসোবেল, রায়েলিন শার্প, সিডনির মানবাধিকার আইনজীবী অ্যালিসন ব্যাটিসন ও ড্যানিয়েল টেইলর মিলে মামলাটি দায়েরের জন্য আবেদন জানান।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে  বলা হয়েছে, মেলবোর্নের আদালত আবেদনটি মূল্যায়ন করেছেন। আগামী সপ্তাহে এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন আদালত। অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিশ্চিয়ান পোর্টারের কাছে বিচারের প্রক্রিয়া শুরু করার অনুমতি চেয়ে আনুষ্ঠানিক অনুরোধ জানানো হয়েছে। আইনজীবীদের আবেদনের ভিত্তিতে সু চি’র বিরুদ্ধে মামলাটি শুরু করতে হলে অ্যাটর্নি জেনারেলের অনুমোদন প্রয়োজন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ