টাইগারদের নিয়ে ভারতীয় মিডিয়া সকল সীমা লঙ্ঘন করেছে!

0

Get real time updates directly on you device, subscribe now.

বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই টানটান উত্তেজনা। নিদাহাস ট্রফির ফাইনালে আজ আবারও টাইগারদের মুখোমুখি ভারত। আর এই ম্যাচের আগে বিদ্বেষে মেতে উঠেছে ভারতীয় সমর্থকরা। এবার তাতে যোগ হলো হলো ভারতীয় একটি চ্যানেল। ‘নিউজ ২৪’ চ্যানেলটি বাংলাদেশের ক্রিকেট নিয়ে ১ মিনিট ৫০ সেকেন্ডের একটি ভিডিও তৈরি করে প্রতিবেদন করেছে। যাতে বাংলাদেশকে বেয়াদবিতে বিখ্যাত বলে উল্লেখ করা হয়েছে।
ভিডিওটি তৈরি হয় শুক্রবারের ম্যাচটিকে কেন্দ্র করে। সেই ম্যাচের নো বলের বিতর্কে শ্রীলঙ্কার পক্ষে আম্পেয়ারদের পক্ষপাতের কারণে ক্ষিপ্ত হন সাকিব-রিয়াদরা।  যাতে দুই পক্ষের মাঝে কথাকাটি হয়। যার জন্য শাস্তিও পান সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান। সেই ম্যাচেই নাটকীয়ভাবে জয় পায় বাংলাদেশ।
ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ভারতীয় মিডিয়া মেতেছে নোংরা বিদ্বেষের খেলায়। অবশ্য আগেও বাংলাদেশ-ভারত ম্যাচে নানা সমালোচনা করতো ভারতীয় মিডিয়া।  ১ মিনিট ৫০ সেকেন্ডের সেই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ‘ভারতকে ফাইনালে মোকাবেলা করতে হবে বিশ্ব ক্রিকেটের ‘বেয়াদব’ দল বাংলাদেশকে।’
তাছাড়া তাদের ভাষায় শুক্রবারের নো বল বিতর্কটিকে নো বল নিয়ে ‘নাটক’ বলে উল্লেখ করা হয়েছে। আর ভারতের সাবেক ক্রিকেটার সুনিল গাভাস্কারের করা মন্তব্যকে কোট করে বলা হয়েছে, ‘আম্পায়ারের সিদ্ধান্ত ভুল হলেও, তা মানা উচিৎ ছিল। বাংলাদেশের এ বিরোধিতা করা ঠিক হয়নি।’
‘নিউজ ২৪’ এর ভিডিওর সবশেষে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে ‘বেয়াদব’ বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে সতর্ক থাকার জন্য পরামর্শ দেয়া হয়েছে। তাছাড়া টাইগারদের বেয়াদবির জন্য আইসিসির কাছে কড়া শাস্তি দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যমটি।

Get real time updates directly on you device, subscribe now.

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ