‘খালেদার কারাবাসে আ.লীগ স্বস্তিতে নেই ’

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাস প্রসঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘১০ বছর মামলা চলেছে, সব আইনি প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। দুঃখজনকভাবে তিনি দণ্ডিত হয়েছেন। এজন্য আমরা কেউ স্বস্তিতে নেই, আনন্দে নেই। আওয়ামী লীগে কোনোভাবেই স্বস্তি নাই। আমরা কেউ চাই না যে, কোনো রাজনৈতিক দলের নেতা দণ্ডিত হোক।’

বুধবার (২১ মার্চ) জাতীয় প্রেসক্লাবে ইউনিভার্সেল মেডিকেল কলেজ রিসার্চ সেন্টারের করা রোহিঙ্গা জনগোষ্ঠীর স্বাস্থ্যবিষয়ক গবেষণার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যেহেতু দণ্ডিত হয়েছেন এবং আপিল আদালতে তিনি গেছেন এখন। তিনি জামিনে বেরিয়ে আসবেন কি আসবেন না এটা তো কোর্টের ব্যাপার। আপনারা কী করবেন, কোর্টে গিয়ে বলেন।’

আদালতের সিদ্ধান্তে সরকার হস্তক্ষেপ করছে- বিএনপির এমন বক্তব্যকে অমূলক বলে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপির আইনজীবীদের সমন্বয়হীনতার কারণেই খালেদা জিয়ার জামিন পেতে দেরি হচ্ছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

এছাড়া বিএনপি চেয়ারপার্সনের নবনিযুক্ত আইনজীবীকে বিতর্কিত আখ্যায়িত করে তাঁকে নিয়োগের সমালোচনা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ রিসার্চ সেন্টারের করা এই গবেষণা ফলাফলে রোহিঙ্গাদের স্বাস্থ্য সমস্যার বিশদ চিত্র উঠে এসেছে। রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দিলেও তাদের ফেরত নিতে মিয়ানমারকে চাপ দিতে হবে বলেও জানান মোহাম্মদ নাসিম।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমার চক্রবর্ত্তী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ