সোনামসজিদ স্থলবন্দর থেকে অর্ধ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

0

Get real time updates directly on you device, subscribe now.

নিজস্ব প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর এলাকা থেকে ১০টি বিদেশী স্বর্ণ বার উদ্ধার করেছে বিজিবি। তবে এঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি। নিজস্ব সোর্সের সংবাদের ভিত্তিতে গত বুধবার দিবাগত রাত সোয়া বারটার দিকে স্বর্ণবারগুলি উদ্ধার হয়। বন্দর পরিচালনাকারী বেসরকারী অপারেটর প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেডের ইয়ার্ডের ১ নং গেইট সংলগ্ন এলাকা থেকে চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি ব্যাটালিয়নের সোনামসজিদ সীমান্ত ফাঁড়ির হাবিলদার সাইফুর রহমানের নেতৃত্তে একটি টহল দল স্বর্ণবারগুলি উদ্ধার করে।

১ কেজি ১৬০ গ্রাম ওজনের বারগুলির জব্দ মূল্য ৫০ লক্ষ টাকা বলে জানিয়েছে বিজিবি। বারগুলি জেলা প্রশাসকের ট্রেজারী ভল্টে জমা করা হবে । বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ব্যাটালিয়ন সদরে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ ঘটনার বর্ণনা করেন ব্যাটালিয়ন অধিনায়ক লে,কর্ণেল রাশেদ আলী। তিনি বলেন, সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোষ্ট (আইসিপি) সংলগ্ন একটি স্থান হতে একটি ব্যাগে রাখা স্বর্ণবারগুলি জব্দ হয়।

এগুলি ভারতে পাচার হত বলে ধারণা করা হচ্ছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধিনায়ক বলেন, চোরাকারবারীরা সোনামসজিদ বন্দরকে স্বর্ণ পাচারের একটি নতুন রুট হিসেবে বেছে নিতে পারে। বিষয়টির প্রতি বিশেষ নজর রাখা হচ্ছে। পরবর্তী পদক্ষেপ গ্রহণের স্বার্থে এ সংক্রান্ত কিছু তথ্য গোপন রাখা হয়েছে বলেও জানান তিনি। এ ব্যাপারে আইনী পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান লে,কর্ণেল রাশেদ।

Get real time updates directly on you device, subscribe now.

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ