সুপ্রিম কোর্টে বিএনপিপন্থীদের নিরঙ্কুশ বিজয়

0

সিএন ডেস্ক: 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে বিএনপিপন্থীরা নিরঙ্কুশ জয়লাভ করেছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে (২০১৮-১৯) জয়নুল আবেদীন সভাপতি ও মাহবুব উদ্দিন খোকন সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল ১০টি পদে ও আওয়ামী লীগ সমর্থিতরা চারটি পদে জয় লাভ করেছে। আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে বুধ ও বৃহস্পতিবার দুই দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গত দুই দিনে মোট ৪ হাজার ৮৬৫ জন আইনজীবী সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতৃত্ব নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছে।

এরমধ্যে প্রথম দিন ২ হাজার ৬০৯ জন এবং শেষ দিন ২ হাজার ২৫৬ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উল্লেখ্য, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ৬ হাজার ১৫২জন ভোটার রয়েছে।

উল্লেখ্য, গত বছর সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ আটটি পদে জয়লাভ করে বিএনপিপন্থীরা। অন্যদিকে আওয়ামীপন্থী প্যানেল থেকে একটি সহসভাপতিসহ ছয়টি পদে জয় লাভ করে। বিএনপিপন্থী নীল প্যানেলে সভাপতি পদে আইনজীবী জয়নুল আবেদীন, সম্পাদক পদে এ এম মাহবুবউদ্দিন খোকন নির্বাচিত হয়েছিল।

এ ছাড়া ২০১৬ সালে সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ আটটি পদে আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীরা জয়ী হন। অন্যদিকে সম্পাদকসহ ছয়টিতে জয়ী হন বিএনপি-সমর্থিত আইনজীবীরা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ