সুপ্রিম কোর্টে বিএনপিপন্থীদের নিরঙ্কুশ বিজয়

0

সিএন ডেস্ক: 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে বিএনপিপন্থীরা নিরঙ্কুশ জয়লাভ করেছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে (২০১৮-১৯) জয়নুল আবেদীন সভাপতি ও মাহবুব উদ্দিন খোকন সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল ১০টি পদে ও আওয়ামী লীগ সমর্থিতরা চারটি পদে জয় লাভ করেছে। আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে বুধ ও বৃহস্পতিবার দুই দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গত দুই দিনে মোট ৪ হাজার ৮৬৫ জন আইনজীবী সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতৃত্ব নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছে।

এরমধ্যে প্রথম দিন ২ হাজার ৬০৯ জন এবং শেষ দিন ২ হাজার ২৫৬ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উল্লেখ্য, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ৬ হাজার ১৫২জন ভোটার রয়েছে।

উল্লেখ্য, গত বছর সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ আটটি পদে জয়লাভ করে বিএনপিপন্থীরা। অন্যদিকে আওয়ামীপন্থী প্যানেল থেকে একটি সহসভাপতিসহ ছয়টি পদে জয় লাভ করে। বিএনপিপন্থী নীল প্যানেলে সভাপতি পদে আইনজীবী জয়নুল আবেদীন, সম্পাদক পদে এ এম মাহবুবউদ্দিন খোকন নির্বাচিত হয়েছিল।

এ ছাড়া ২০১৬ সালে সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ আটটি পদে আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীরা জয়ী হন। অন্যদিকে সম্পাদকসহ ছয়টিতে জয়ী হন বিএনপি-সমর্থিত আইনজীবীরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ