রাজশাহীর সাবেক মেয়র মিনুর স্ত্রীকে চাকরি থেকে বরখাস্ত

0

রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর স্ত্রী সালমা শাহাদাতকে মাদারবখস গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

শনিবার কলেজটির সভাপতি ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা স্বাক্ষরিত বরখাস্তের আদেশসহ গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে মাদারবখস গার্হস্থ্য অর্থনীতি কলেজ কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, রাজশাহী মাদারবখস গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ পদে থেকে কলেজ পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন না করায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সালমা শাহাদাত ২০০৩ সাল থেকে প্রতিষ্ঠানটির অধ্যক্ষের দায়িত্ব পালন করছিলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে কলেজটির সভাপতি ও আওয়ামী লীগের নেতা শফিকুর রহমান বাদশা বলেন, সম্প্রতি নয়টি অনিয়ম অধ্যক্ষ সালমা শাহাদাত করেছেন। এ নিয়ে তাকে শোকজ করা হয়। কিন্তু তিনি শোকজের কোনো জবাব দেননি। তাই তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের আদেশের কপি সালমা শাহাদাতকেও দেওয়া হয়েছে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

নিয়ম বহির্ভূতভাবে বরখাস্ত করা হয়েছে দাবি করে অধ্যক্ষ সালমা শাহাদাত বলেন, সভাপতি এককভাবে আমাকে সাময়িক বরখাস্ত করেছেন। কলেজে চিঠিটা আজ (শনিবার) আমি পেয়েছি। কিন্তু তিনি এটা করতে পারেন না। কলেজ পরিচালনা পর্ষদের সভায় আমাকে বরখাস্তের বিষয়ে অনুমোদন নিতে হতো। পরিচালনা পর্ষদের সভায় বিষয়টি তিনি উত্থাপন না করে এককভাবে আমাকে সাময়িক বরখাস্ত করেছেন।

তিনি আরও বলেন, কলেজে নিয়োগ থেকে শুরু করে আমি কোনো অনিয়মের সঙ্গে যুক্ত নয়। নিয়োগ পরীক্ষার পরে পরিচালনা পর্ষদের অনুমতি নেওয়া হয় না। তাই পরিচালনা পর্ষদ ওই নিয়োগে অনুমোদন না দেওয়ায় আমি উপাধ্যক্ষ নিয়োগ দিতে পারিনি। এখানে আমার কিছু করার নাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ