লাল সবুজে সেজেছে গুগল

0

Get real time updates directly on you device, subscribe now.

সিএন ডেস্ক: মহান স্বাধীনতা দিবসের প্রতি সম্মান জানিয়ে একটি বিশেষ ডুডল বানিয়েছে গুগল। গতকাল রোববার দিবাগত রাত ১২ টার পর থেকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন এটি চালু করে।

ডুডলে দেখাচ্ছে সূর্য আকৃতির অর্ধচন্দ্রের বৃত্তের বর্ডারে লাল সবুজ রঙ, তার মাঝখানে ভোরের আলোর নীল আভা। ঠিক সম্মুখে সোনালি রঙের খুঁটিতে ঝুলানো বাংলাদেশের উড়ন্ত লাল-সবুজ পতাকা। আর তার পাদদেশের সবুজ বক্সে সাদা রঙে লেখা গুগল।

নতুন এই ডুডলটি সম্পর্কে গুগল তাদের ওয়েবসাইটের ডুডল আর্কাইভে জানায়, ৪৭ বছর আগের এদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘদিনের আকাঙ্ক্ষিত স্বাধীনতা ঘোষণা করে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের পদচিহ্ন এঁকে দেন। আজ বাংলাদেশের আপামর জনসাধারণ ইতিহাস ও ঐতিহ্যের মিশেলে প্যারেড, বিভিন্ন অনুষ্ঠান এবং সংগীতমুখর পরিবেশের মধ্য দিয়ে দিনটিকে উদযাপন করবে।

দূর দিগন্তে বাংলাদেশী পতাকা উড়িয়ে এই ডুডলটির মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অমর হয়ে থাকুক এই প্রত্যাশাও ব্যক্ত করা হয়। সবশেষে গুগল বলে, শুভ স্বাধীনতা দিবস, বাংলাদেশ।

উল্লেখ্য, ২০১৩ সালের স্বাধীনতা দিবসে প্রথমবারের মতো গুগল স্বাধীনতা দিবসকে সম্মান জানিয়ে গুগলের লোগো অর্থাৎ গুগল ডুডলটি পরিবর্তন করে। এর পর থেকে প্রতি স্বাধীনতা দিবসেই গুগল ডুডল পরিবর্তন করে আসছে পৃথিবীর সবচেয়ে ব্যবহৃত এই সার্চ ইঞ্জিনটি।

Get real time updates directly on you device, subscribe now.

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ