৩৪ কোটি টাকা প্রাথমিক ক্ষতিপূরণ পাচ্ছে ইউএস বাংলা

0

নেপালের কাঠমাণ্ডুতে উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় ক্ষতিপূরণ হিসেবে ইউএস বাংলা এয়ারলাইন্স প্রাথমিকভাবে ৪১ লাখ ৭২ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ৩৪ কোটি ৬১ লাখ টাকা) দেয়া হবে বলে জানিয়েছে সাধারণ বীমা করপোরেশন।

বিষয়টি নিশ্চিত করে সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান গণমাধ্যমকে বলেন, বিদেশি বীমা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে সংগ্রহ করে ওই অর্থ ইউএস-বাংলাকে প্রাথমিকভাবে দেওয়া হবে শুধু উড়োজাহাজের ক্ষতি সামলে ওঠার জন্য।

তবে এটি প্রাথমিকভাবে ক্ষতিপূরণ হিসেবে প্রতিষ্ঠানটিকে দেওয়া হচ্ছে। পরবর্তীতে আরো টাকা দেওয়া হবে বলে নিশ্চিত করেছেন তিনি।

সৈয়দ আহসান আরো বলেন, ওভারসিজ বীমা প্রতিষ্ঠানগুলো থেকে সরাসরি এই অর্থ দেওয়ার ব্যবস্থা হয়েছে। ধাপে ধাপে ইউএস বাংলা এয়ারলাইন্স আরও অর্থ পাবে।

অন্যদিকে দুর্ঘটনায় নিহত ও আহত যাত্রীদের ক্ষতিপূরণ দেয়া প্রসঙ্গে শাহরিয়ার আহসান বলেন, নিহতদের পরিবার এবং আহতরা কী পরিমাণ ক্ষতিপূরণ পাবেন, তা এখনও নির্ধারণ করা যায়নি। তবে তাদের বয়স, আর্থিক ও সামাজিক অবস্থার ভিত্তিতে এ ক্ষতিপূরণ নির্ধারিত করা হবে। ওই প্রতিবেদন পাওয়ার পর যত দ্রুত সম্ভব ক্ষতিপূরণ দেয়া হবে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ ঢাকা থেকে রওনা দেওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগে বিধ্বস্ত হয়। উড়োজাহাজে থাকা ৬৭ যাত্রীসহ ৭১ জন আরোহীর মধ্যে ৫১ জন প্রাণ হারান। এর মধ্যে বাংলাদেশি ২৬ জন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ