এবার মোদির বিরুদ্ধেও তথ্য পাচারের অভিযোগ

0

ফেসবুকের বিরুদ্ধে তথ্য পাচারের অভিযোগে গোটা দুনিয়া যখন প্রতিবাদমুখর, তারই মাঝে এবার তথ্য পাচারের অভিযোগ উঠলো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে। তার অফিসিয়াল মোবাইল অ্যাপ থেকে গ্রাহকের ব্যক্তিগত তথ্য অনুমতি ছাড়া তৃতীয় পক্ষের কাছে চলে যাচ্ছে এমন খবর প্রকাশের পর উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের রাজনৈতিক অঙ্গন। সোশ্যাল মিডিয়ায় উঠেছে আলোচনা-সমালোচনার ঝড়।

তবে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে। তারা বলছে, গ্রাহকদের আরও ‘বেশি প্রাসঙ্গিক কন্টেন্ট’ দেয়ার জন্য তথ্য বিশ্লেষণ করা হয়েছে।
এলিয়ট এলডারসন ছদ্মনামের একজন নিরাপত্তা গবেষক শনিবার টুইট বার্তায় জানান, অ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য তৃতীয় পার্টির হাতে চলে যাচ্ছে। যার ডোমেইন একটি আমেরিকান কোম্পানির মালিকানাধীন।

ভারতের বিরোধী দল কংগ্রেসের প্রধান রাহুল গান্ধী এক টুইট বার্তায় লিখেছেন, হাই! আমার নাম নরেন্দ্র মোদি। আমি ভারতের প্রধানমন্ত্রী। যখন আপনি আমার অফিসিয়াল অ্যাপে সাইন আপ করবেন, আমি আপনাদের তথ্য আমেরিকান কোম্পানিতে আমার বন্ধুদের দিয়ে দিই।
এদিকে রাহুলের টুইটের জবাবে পাল্টা টুইট করেছে বিজেপি। তারা অভিযোগ করেছে, কংগ্রেস নেতা মনোযোগ অন্যদিকে সরানোর চেষ্টা করছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ