জাহাঙ্গীরই গাজীপুরে নৌকা প্রতীক পাচ্ছেন

0

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে জাহাঙ্গীর আলমই আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন। আগামী ১৫ মে নৌকা প্রতীক নিয়ে তিনি ভোটের লড়াইয়ে নামছেন। দলের শীর্ষপর্যায় থেকে এরই মধ্যে তাকে সবুজ সংকেত দেওয়া হয়েছে। এথন কেবল আনুষ্ঠানিকখাকে মনোনয়ন ঘোষণাই বাকি। ক্ষমতাসীন দলের দায়িত্বশীল একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

গাজীপুর সিটি নির্বাচনের মনোনয়ন চুড়ান্ত করতে আগামী ৮ এপ্রিল স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন বোর্ডে সভা আহবান করা হয়েছে। ওইদিনই আনুষ্ঠানিকভাবে ছাত্রলীগের সাবেক নেতা ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন নৌকা প্রতীকের প্রাথী ঘোষণা করা হবে বলে জানা গেছে।

দেশের প্রায় ৩৩০ বর্গ কিলোমিটার আয়তনের দেশের সবচেয়ে বড় এ সিটি করপোরেশনে নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের টিকিট চেয়েছিলেন চারজন।তাদের মধ্যে নৌকার প্রার্থী হওয়ার দৌঁড়ে জাহাঙ্গীর আলমের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী টঙ্গী পৌরসভার সাবেক মেয়র আজমত উল্লাহ খান । আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অপর দুই প্রার্থী হলেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি ও মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান রাসেল সরকার।

এ সিটি করপোরেশন আগের নির্বাচনেও মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন (সমর্থন) চেয়েছিলেন জাহাঙ্গীর আলম। জনসংযোগ ও জনপ্রিয়তায় এগিয়ে থাকার পরও তার পরিবর্তে দল থেকে মনোনয়ন পান অ্যাডভোকেট আজমত উল্লা খান । ক্ষুব্ধ সমর্থকদের চাপে তিনি স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণা চালিয়ে যান। শেষ মুহূর্তে দলের শীর্ষনেতাদের পরামর্শ মেনে নিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। ওই নির্বাচনে বিএপির প্রার্থী অধ্যাপক এম এ মান্নানের কাছে লক্ষাধিক ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. আজমত উল্লাহ খান পরাজিত হন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ