প্রীতির পাঞ্জাবকে জিতিয়ে কোহলিকে জবাব ১১ কোটির রাহুলের

0

বেঙ্গালুরুর নিলামে লোকেশ রাহুলকে ১১ কোটি রুপিতে কেনা দেখে তাচ্ছিল্যের সুরে দলটির মেন্টর বিরেন্দ্র শেবাগের উদ্দেশ্যে দক্ষিণ আফ্রিকা টুইট করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি লিখেছিলেন, ‘বিরেন্দ্র শেবাগ পাগল হয়ে গেছেন!’ রাহুলের এত দাম দেখেই ওই কথা লিখেছিলেন কোহলি।

সেটি বোধহয় ভালোভাবেই মনে রেখেছিলেন লোকেশ রাহুল। দিল্লির বোলারদের আছড়ে তিনি বুঝিয়ে দিলেন প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব ১১ কোটি রুপি তার পেছনে খরচ করে ভুল করেনি। এদিন আইপিএলের ইতিহাসে দ্রুততম ফিফটি করার নজির গড়েন রাহুল। পাঞ্জাব ৬ উইকেটের জয় দিয়ে শুরু করল একাদশতম আইপিএল।

রোববার (৭ এপ্রিল) মোহালিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। এই প্রথমবার তিনি আইপিএলে কোনও দলকে নেতৃত্ব দিচ্ছেন।

অধিনায়ক গৌতম গম্ভীরের ৪২ বলে ৫৫, ঋসভ পন্থের ১৩ বলে ২৮ আর ক্রিস মরিসের অপরাজিত ১৬ বলে অপরাজিত ২৭ রানের ওপর ভর করে ৭ উইকেটে ১৬৬ রান তোলে দিল্লি। গম্ভীর আউট হতেই দিল্লির রানের গতি স্লথ হয়ে যায়। শেষ পাঁচ ওভারে মাত্র ৪৩ রান তুলতে পারে দিল্লি। পাঞ্জাবের হয়ে মোহিত শর্মা এবং মুজিব উর রহমান ২টি করে উইকেট নেন।

১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ের গতিতে ব্যাটিং শুরু করেন পাঞ্জাবের লোকেশ রাহুল। মাত্র ১৪ বলে এদিন  ফিফটি তুলে নেন তিনি। ছয়টি চার এবং চার ছক্কায় সাজানো রাহুলের ইনিংস। তাঁর পাশাপাশি করুণ নায়ারের ৩৩ বলে ৫০, ডেভিড মিলারের অপরাজিত ২৪ এবং মার্কাস স্টোনিসের অপরাজিত ২২ রানের সৌজন্যে সহজেই  ৭ বল বাকি থাকতে জয় পেয়ে যায় অশ্বিনের দল।  ম্যাচসেরা হয়েছেন লোকেশ রাহুল।   

 ট্রেন্ট বোল্ট, ক্রিস্টিয়ান, মরিস ও তেওটিয়া পেয়েছন ১টি করে উইকেট। এদিন সব বিতর্ক দূরে সরিয়ে আবার ক্রিকেটে ফিরলেন মোহাম্মদ শামি। দিল্লির হয়ে মাঠে নেমে বল হাতে অবশ্য খুব একটা সুবিধা করতে পারেননি। ২ ওভার বল করে দিলেন ২৬ রান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ