আরেকটি ‘মুস্তাফিজ থ্রিলার’ দেখল ক্রিকেট বিশ্ব!


Add
Add

মুস্তাফিজুর রহমান গত ম্যাচে সাবেক দল হায়দরাবাদের বিপক্ষে ১৯তম ওভারে বোলিংয়ে এসে ম্যাজিক দেখিয়েছিলেন। মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার তার ওপর আস্থা আরও বেড়ে গেছে। তার হাতে যে কারণে শেষ ওভারে বল তুলে দিয়েছিলেন। গৌতম গম্ভীরের দলকে প্রথম দুই বলে ম্যাচ সমতায় এলেও ৭ উইকেটের ‘থ্রিলিং’ জয়ের জন্য শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্স আগে ব্যাট করে ১৯৪ রানের পাহাড় গড়েছিল। জেসন রয়ের ৫৩ বলে অপরাজিত ৯১ রান আর ঋষভ পন্টের ২৫ বলে ৪৭ রানের ইনিংসে ভর করে জয়ের খুব কাছাকাছি পৌঁছে যায় দিল্লি। ১১ রান দরকার ছিল শেষ ওভারে।

মুস্তাফিজের হাতে বল তুলে দেন রোহিত চোখ বুজে। কিন্তু জেসন রয়ের সামনে প্রথম দুই বলে চার-ছক্কা হজম করতে হয় দ্য ফিজকে। অবিশ্বাস্য হলেও সত্য যে পরের তিন বল ডট দেন মুস্তাফিজ! জেসন রয় তবে শেষ বলে ১ রান নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৯৪ রান তোলে মুম্বাই ইন্ডিয়ানস। বোলিংয়ে নেমে মুস্তাফিজ ৪ ওভারে ৬.২৫ ইকনোমিতে ২৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন।

কলকাতার বিপক্ষে বল হাতে চমক দেখালেন সাকিব

কলকাতার ইডেন গার্ডেন ছিল সাকিবের জন্য বাড়ির মাঠের মতো। কিন্তু কলকাতা সাকিবকে ছেড়ে দেওয়ায় সাবেকদের বিপক্ষেই চেনা মাঠে বল হাতে নিতে হলো সাকিবকে। মাঠে নেমেই সাকিব দেখিয়ে দিলেন তাকে ছেড়ে দিয়ে কী ভুল করেছে কলকাতা। নাইটরা আর সাকিবের দল নয় কিন্তু ইডেন গার্ডেন সাকিবের কতটা চেনা তা বাংলাদেশের এই বামহাতি অলরাউন্ডার প্রমাণ করলেন।

সাকিব হায়দরাবাদের হয়ে চার ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন মাত্র ২১ রান। ফিরিয়েছেন কলকাতার দুই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান ক্রিস লিন এবং সুনিল নারাইনকে। সবধরণের টি২০ মিলিয়ে নিজের থলেতে ঢুকিয়েছেন ২৯৯ উইকেট। শনিবার রাতে সাকিব নিজের প্রতি ওভারে রান দিয়েছেন মাত্র ৫. ২৫ করে। কলকাতার অন্যতম ভরসা এবং ব্যাটহাতে ভয়ঙ্কর হওয়া ক্রিস লিন ৩৪ বলে ৪৯ রান করে ফিরে যান তার বলে।

এছাড়া আইপিএল ভয়ঙ্কর ব্যাটসম্যান বনে যাওয়া নারাইন ফেরেন ১০ বলে ৯ রান করে। নারাইন আরো আগে আউট হতে পারতেন তবে ক্যাচ মিসের কারণে সাকিবের ব্যক্তিগত রান যেমন বেড়ে গেছে তেমনি নারাইনকে ফেরাতেও লেগেছে সময়। সাকিব তার চার ওভারের মধ্যে ১১ টি ডট বল করেছেন। চার খেয়েছেন মাত্র একটি। তবে কলকাতা সাকিবকে কোন ওভার বাউন্ডারি মারতে পারেনি।

সাকিব এবারের আইপিএল শুরু করার আগে তার উইকেট ছিল ২৯৪ টি। বামহাতি এই টি২০ ফেরিওয়ালা এবারের আইপিএলের প্রথম ম্যাচে ২টি। দ্বিতীয় ম্যাচে একটি ও কলকাতার বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে ২টি উইকেট নেন।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ