চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত


Add
Add

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে শনিবার দিনব্যাপী বাঙ্গালীর প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সকালে শহরে মঙ্গল শোভাযাত্রা বের করে জেলা প্রশাসন।

এতে জেলা প্রশাসক মাহদুদুল হাসান, পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম, পৌর মেয়র নজরুল ইসলাম সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখলেসুর রহমান সহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর কর্মকর্তা-কর্মচারী, উপাচার্য় প্রফেসর ড. রাশেদুল হাসানের নেতৃত্বে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংস্কৃতিক-সামজিক সংগঠনের কর্মীরা সহ সর্বস্তরের জনসাধারণ বাংলার ঐতিহ্যবাহী ঢাক-ঢোল, বাদ্য-বাজনা, বাঁশি কাগজ, কাঠ, মাটি, বাঁশ সহ বিভিন্ন জিনিসের তৈরী ফেষ্টুন, প্লাকার্ড, দেশী খেলনা, গৃহস্থালী সামগ্রী, বিভিন্ন পশুপাখির প্রতিকৃতি, গরু ও ঘোড়ার গাড়ি নিয়ে অংশ নেয়। এর সাথে সড়কে ছিল আদিবাসী নৃত্য।

এরপর জেলা প্রশাসনের উদ্যোগে শহরের কালেক্টরেট শিশু পার্কে বৈশাখী উৎসব ও শিশু আনন্দ মেলা প্রাঙ্গণে বৈশাখী আপ্যায়ন, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজনে আরও ছিল গ্রামীন খেলাধুলো, শিশুদের যেমন খুশী তেমন সাজো, কারাগার, হাসপাতাল, বৃদ্ধাশ্রম, শিশু পরিবার ও এতিমখানায় দুপুরে উন্নত খাবার পরিবেশন ইত্যাদি।

বিকেলে মেলা মঞ্চে আয়োজন করা হয় আলোচনা সভা ও নববর্ষ উপলক্ষে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। সন্ধ্যায় একই স্থানে আবারও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে নববর্ষে শহর কেন্দ্রর  বিভিন্ন স্থান ও বেড়ানোর স্থানগুলিতে সকাল থেকে দিনব্যাপী নতুন ও বাহারি পোষাক পরা সববয়সী  নারী-পুরুষ ও শিশুদের ভীড় ছিল লক্ষ্যনীয়। বিভিন্ন সংগঠন সকাল থেকে বিভিন্ন স্থানে নিজস্ব আয়োজনে পান্তা, মাছ, দই, চিড়া ও মিষ্টি খাওয়া এবং শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।    

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ