চাঁপাইনবাবগঞ্জে গানপাউডারসহ ২ জেমএমবি সদস্য গ্রেফতার

0

 ডি এম কপোত নবী : চাঁপাইনবাগঞ্জের রামচন্দ্রপুর হাটে অভিযান চালিয়ে ১২ টি জিহাদী বই, ৪০০ গ্রাম গান পাউডারসহ ২ জন জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় আরো ৭ থেকে ৮ জন জেএমবি সদস্য পালিয়ে যান। গত শনিবার রাত আড়াইটার সময় গোপন সংবাদের ভিত্তিতে রামচন্দ্রপুর ম্যালকারপাড়ায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হচ্ছেন, রামচন্দ্রপুর ম্যালকারপাড়ার রুহুল আমিনের ছেলে জাহিদ (৩৩) ও সদরের মসজিদ পাড়ার শের মোহাম্মদের ছেলে সাদ্দাম হোসেন (২৭)। রবিবার বিকেল ৪ টার সময় জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করা হয়।

প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন, এএসপি হেড কোয়ার্টার আব্দুল হাই সরকার, গোয়েন্দা পুলিশের ওসি মাহবুব আলম। আব্দুল হাই সরকার জানান, জাকির নায়েকের বক্তব্য শুনে উদ্বুদ্ধ হয়ে তারা ভারতীয় জেএমবি সদস্য আরিফ ও মহসিনের সহযোগীতায় পুরাতন আরো ৫-৬ জন জেএমবি সদস্যদের সমন্বয়ে একটি এ্যাকশন টিম গঠণ করে। সাদ্দাম ও জাহিদ চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে বড় ধরনের নাশকতার পরিকল্পনা জন্য রামচন্দ্রপুরহাটে জাহিদের বাসায় সমবেত হন। তিনি আরো জানান, জেএমবি নেতা জসিম উদ্দীনের আদেশ এর অপেক্ষায় ছিলেন। তার আদেশ পেলেই চাঁপাইনবাবগঞ্জসহ বাংলাদেশের যে কোন স্থানে বড় ধরণের নাশকতা এমনকি আত্মঘাতী হামলা চালানোর জন্য প্রস্তুত ছিল। আব্দুল হাই সরকার আরো জানান, গ্রেফতারকৃত জাহিদ ও সাদ্দাম কে নিয়ে জেলার বিভিন্ন স্থান ও গোদাগাড়ীতে অভিযান চালানো হয় পালিয়ে যাওয়া অপর জেএমবি সদস্যদের ধরার জন্য। রবিবার ভোর ৪টার দিকে গোদাগাড়ীতে শাহীনের বাড়িতে তল্লাশি চালিয়ে জিহাদি বই উদ্ধার করা হয়। এসময় শাহীনসহ ৩-৪জন জেএমবি সদস্য পালিয়ে যেতে সক্ষম হন। দুদিন ব্যাপি এ অভিযান পরিচালনা করা হয় বলে জানান এসএসপি হেড কোয়ার্টার আব্দুল হাই সরকার। এঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামালা রুজু করা হয়েছে।

গোয়েন্দা বিভাগের ওসি মাহবুব আলম জানান, জেএমবি সদস্য জাহিদ এর আগে সেনা বাহিনীর একজন সদস্য ছিলেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে অনেক আগেই সে চাকরি ছেড়ে জেএমবিতে যোগ দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ