চাঁপাইনবাবগঞ্জে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা বিষয়ক মহাসম্মেলন

0

সিএন ডেস্ক : কুরআন-সুন্নাহর আলোকে দোয়া, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা প্রতিরোধ বিষয়ক মহাসম্মেলন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শনিবার সকালে শহরের ফুড অফিস মোড়স্থ আম বাগানে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মো. সোহরাব আলী, নবাবগঞ্জ টাউন ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়াসহ অন্যরা।

এসময় অতিথি ছিলেন এন.এস.আই’র চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক আলহাজ্ব মো. শামসুজ্জোহা। মাওলানা গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন সম্মেলনের আহবায়ক আলহাজ্ব মাওলানা মো. আব্দুল মতিন। সম্মেলনে বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ৫ শতাধিক ইমামগণ উপস্থিত ছিলেন।

সম্মেলনে বক্তারা বলেন, কুরআনের আয়াতের তাৎপর্য করতে গিয়ে অনেক আলেকগণ ভূল ব্যাখ্যা দিয়ে দেশের অরাজকতা ও বিভ্রান্তি সৃষ্টি করছে। আমাদের আলেম সমাজকে এসব ভূল ব্যাখ্যা থেকে সরে এসে কুরআন-হাদিসের সঠিক ব্যাখ্যা দিয়ে দেশে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা, অরাজকতা বিভ্রান্তির পথ থেকে দেশকে শৃঙ্খলামুক্ত ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। নিজে ও নিজের সন্তানাদি পরিবারকেও সঠিক ব্যাখ্যা দিয়ে ভুল পথ থেকে সরে আসতে হবে। এছাড়া কুরআন-সুন্নাহর আলোকে দোয়া, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা প্রতিবাদ ও সমাজে বাল্য বিয়ে প্রতিরোধ করার বিষয়ে আলোচনা করেন বক্তারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ