বাড়ি ভাড়া পরিশোধে টাকা নয়, যৌনসেবার প্রস্তাব

0

সাধারণত টাকার বিনিময়েই বাসা ভাড়া পাওয়া যায়। কিন্তু এবার দেখা গেল টাকা নয়, যৌন চাহিদা পূরণের বিনিময়ে তরুণদের বাড়ি ভাড়া দেওয়ার প্রস্তাব দিচ্ছেন যুক্তরাজ্যের বেশ কিছু বাড়ির মালিক। কিন্তু শর্ত হচ্ছে বাড়ি ভাড়ার টাকার বদলে ঘর পরিষ্কার ও যৌনসেবা দিতে হবে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকের একটি গ্রুপে এমন বিজ্ঞাপন প্রচার ও সমালোচনার মুখে তা সরিয়ে নেওয়া হয়েছে।

বাজফিড নিউজের অনুসন্ধানে বের হয়ে এসেছে, তরুণদের আকর্ষণ করতে যুক্তরাজ্য এই বিজ্ঞাপনগুলো দেওয়া হচ্ছে। আর এসব বিজ্ঞাপন প্রকাশ করেছে ফেইসবুক, ক্রেইগলিস্ট ও বাড়ি ভাড়ার বিজ্ঞাপন সাইট রুমবাডিজেতে। এসব সাইটে প্রকাশ করা বিজ্ঞাপনে বলা হচ্ছে, ‘বাড়ি ভাড়ার টাকার বদলে ঘর পরিষ্কার ও যৌনসেবা দিতে হবে।’

অনেক তরুণ আবার ওইসব বিজ্ঞাপনে সাড়া দিয়ে লিখেছেন, ‘থাকার জন্য তারা যেকোনো জায়গায় যেতে রাজি।’

এ সময় বাজফিডের ওই প্রতিবেদন এমন একজন পুরুষের সাক্ষাৎকার নিয়েছেন, যিনি তার বাড়ির মালিকের দ্বারা অনেকবার ধর্ষিত হয়েছেন।

এদিকে বাড়ি ভাড়ার বিনিময়ে যৌনসেবার বিজ্ঞাপনটি যুক্তরাজ্যের যৌন অপরাধ আইন-২০০৩-এর লঙ্ঘন দেখিয়ে সরিয়ে নিয়েছে ওইসব সামাজিক যোগাযোগ মাধ্যম।

এ বিষয়ে ফেইসবুক বাজফিড নিউজকে জানায়, তারা বিষয়টি পর্যবেক্ষণে রেখেছে, যৌনসেবার বদলে বাসা ভাড়ার ওই প্রস্তাব ফেইসবুক বিধির লঙ্ঘন।

এর আগে সংবাদমাধ্যম বিবিসি এমন নারীদের সাক্ষাৎকার নিয়েছিল, যাদেরকে বাড়ি ভাড়ার বিনিময়ে যৌনসেবার প্রস্তাব দেওয়া হয়েছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ