৮মে মিলবে জামিন, বিশ্বাস খালেদার

0
ঢাকা : আর মাত্র তিনদিন পর আগামী ৮মে মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড পাওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

এদিন আদালতের রায়ে জামিন পাবেন বলে বিশ্বাস করেন খালেদা জিয়া নিজে। তিনি বিশ্বাস করেন, মিথ্যা মামলায় দেওয়া সাজা বাতিল হবে এবং তিনি জামিন পাবেন।

শনিবার বিকেলে কারাগারে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাত করেন তার পাঁচ আইনজীবী। এরা হলেন- অ্যাডভোকেট জয়নাল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন, আবদুর রেজ্জাক খান, এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।

কারাগার থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তারা।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব বলেন, খালেদা জিয়া মানসিকভাবে অত্যন্ত শক্তিশালী। তিনি আমাদের বলেছেন, আমাকে রাজনৈতিক কারণে জেলে রাখা হয়েছে, হয়তো সাজা দিয়েছে, সেখানে আমার কোনও সম্পৃক্ততা নেই। কোনও চেকে আমি সাইন করিনি। অযথা আমাকে এই সাজা দেওয়া হয়েছে। আমি শারীরিকভাবে অসুস্থ।

মানবিক কারণে হলেও বেগম জিয়ার চিকিৎসার ব্যবস্থা করা উচিত ছিল বলে মন্তব্য করে খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম জিয়ার চিকিৎসার ব্যবস্থা না করা সরকারের অমানবিক আচরণ। এ কারণে তিনি (খালেদা জেয়া) ক্ষুণ্ন হয়েছেন। কিন্তু তিনি মনোবল হারাননি।

খন্দকার মাহবুব আরও বলেন, আমরা আইনজীবীরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। তিনি শারীরিকভাবে অসুস্থ। জেল কর্তৃপক্ষের সুপারিশের পরেও আমরা যা জানতে পারলাম, তাকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার ব্যাপারে সরকার গরিমসি করছে।

তিনি বলেন, এ কারণে তার (খালেদা জিয়া) স্বাস্থ্যের অবনতি ঘটছে। সবচেয়ে বড় হচ্ছে, চেয়ারপারসনের ফিজিওথেরাপি করা দরকার জরুরিভিত্তিতে। জেলখানায় ফিজিওথেরাপির ব্যবস্থা নেই। তার চিকিৎসকেরাও ফিজিওথেরাপির পরামর্শ দিয়েছেন।

জামিনের বিষয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, জামিনের বিষয়ে তিনি (খালেদা জিয়া) জানতে চাইলেন, কী অবস্থা? আমরা তাকে বলেছি, দেশে যদি বিন্দুমাত্র আইনের শাসন অবশিষ্ট থাকে তাহলে হাইকোর্ট যে রেকর্ড পর্যবেক্ষণ করে তাকে জামিন দিয়েছেন, সেই জামিন সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ স্থগিত করার নজির নেই। এক্ষেত্রে সুপ্রিম কোর্ট যেকোনও কারণেই হোক তার জামিন স্থগিত করেছেন। ৮ মে শুনানির দিন রয়েছে, আমরা আশা করি, ইনশাল্লাহ দেশে যদি বিচারের বিন্দুমাত্র পথ এখনও খোলা থাকে, তাহলে অবশ্যই আমাদের চেয়ারপারসনকে জামিন দেওয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ