স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জে “পুলিশ- শিক্ষার্থী সেতুবন্ধন, গড়বে সুন্দর শিক্ষাঙ্গন” এই শ্লোগানকে সামনে নিয়ে আইনশৃংখলা স্বাভাবিক রাখতে জেলা পুলিশের নতুন সংযোজন হিসেবে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভার আয়োজন করেন জেলা পুলিশ।

আজ সোমবার সকাল সাড়ে ১০ টায় সার্জেন্ট আব্দুল আলিম এর সার্বিক সঞ্চালনায় ও পলিটেকনিক্যাল ইন্সিটিউট এর হল রুমে পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রৌকশলী হুমায়ূন কবির খান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার নবাবগঞ্জ সদর সার্কেল ইকবল হোছাইন, নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান ড. মাযহারুল ইসলাম তরু, সদর মডেল থানার ওসি মোঃ মন্জুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ জাহিদ হোসেন,পলিটেকনিক ইনস্টিটিউট এর উপাধ্যক্ষ প্রৌকশলী এজেএম মাসুদুর রহমান,।

মতবিনিময় সভায় পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম প্রশ্ন উত্তর পর্র্বের মাধ্যমে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভার আলোচনা শুরু করেন। তিনি বলেন আগামী দিনের দেশ গড়ার কারিগর হচ্ছে ছাত্ররায়। বয়ঃসন্ধিকাল সময়টা অত্যান্ত গুরুত্বপূর্ণ এসময়ে একজন ছাত্র-ছাত্রীরা পথ ভুষ্ট হতে পারে।

এ স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে শিক্ষাঙ্গন থেকে সন্ত্রাস,মাদকও জঙ্গীবাদ দুর করা সম্ভব। স্টুডেন্ট কমিউনিটি পুলিশের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সাথে পুলিশ শিক্ষার্থীদের মাধ্যে একটি সুসম্পর্ক তৈরী হবে। চাঁপাইনবাবগঞ্জ জেলায় পাইলোট পজেক্ট হিসেবে ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর কমিটি তৈরী করে আনুষ্ঠানিক ভাবে পলিটেকনিক ইনস্টিটিউটে প্রথম স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর ২৩ সদস্যের কমিটির উদ্বোধন করেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম।

স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর তাৎপর্য তুলে ধরে তিনি আরও বলেন এই প্রতিষ্ঠানের উদ্দেশ্য জিপিএ ৫ নয় একজন ভাল ছেলের সন্ধ্যানে কাজ করবে এই স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ