ছাত্রলীগের সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিলেন এএইচএম কামারুজ্জামানের দৌহিত্রী অর্ণা জামান

0

আগামী ১১ ও ১২ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগের ২৯তম সম্মেলন। এই ছাত্র সংগঠনের আগামী সম্মেলনের জন্য সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাজশাহীর রাজনৈতিক পরিবার থেকে গড়ে ওঠা একজন নারী নেতৃত্ব আনিকা ফারিহা জামান অর্ণা। রোববার সন্ধ্যায় সম্মেলনের নির্বাচন কমিশনের কাছে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আনিকা ফারিহা জামান অর্ণা জাতীয় চার নেতার একজন এএইচএম কামারুজ্জামান হেনার দৌহিত্রী ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও নগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এবং বিশিষ্ট সমাজসেবী ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনীর জ্যেষ্ঠ কন্যা।

গত ৩ মে সন্ধ্যায় ছাত্রলীগের ২৯তম সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন এবং নির্বাচন কমিশনার সাকিব হাসান সুইট ও নওশেদ উদ্দিন সুজনের নিকট থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন অর্ণা জামান।

অর্ণা জামানের রাজনৈতিক জীবন শুরু হয়েছিলো বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হিসেবে। তবে ২০১১ সালে রাজশাহী বোয়ালিয়া (পশ্চিম) থানা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে প্রথম পদ পান তিনি। এরপর ২০১২ সালে তৎকালীন কমিটিতে তিনি রাজশাহী মহানগর ছাত্রলীগের একজন সদস্য হিসেবে মনোনিত হন। ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর রাজশাহী মহানগর ছাত্রলীগের কমিটি প্রদান করা হয়। সেই সম্মেলনে শীর্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন অর্ণা জামান। তবে ওই কমিটিতে তাকে ১ নম্বর সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করা হয় এবং একই সাথে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-বেসরকারী বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক হিসেবে মনোনিত করা হয়েছিল ২৮তম সম্মেলনের কমিটিতে।

এরপর কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন কমিটি গঠন হয় ২০১৫ সালে। কিন্তু ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সেই কমিটিতে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন অর্ণা জামান। সেই সাথে নওগাঁ জেলা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা হিসেবে দায়িত্ব পালন করেন এবং সফলভাবে দায়িত্ব পালন করে সেখানে সম্মেলন করে কমিটি তৈরীর ব্যবস্থা করেন। রাজনীতির পাশাপাশি সামাজিক কর্মকান্ডতে বিশেষভাবে জড়িত আছেন অর্ণা জামান। আনন্দ ধারা নামের একটি অটিষ্টিক শিশুদের স্কুলসহ, সমাজের অবহেলিত শিশুদের নিয়ে কাজ করেন অর্ণা জামান ও তার পরিবার। রাজনীতিতে নিরলস পরিশ্রম, সততা ও ত্যাগ দিয়েই এগিয়ে যেতে চান তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ