কলকাতাকে কঠিন লক্ষ্য দিল মুম্বাই

0

আইপিএলের ৪১তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ২১১ রানের লক্ষ্য বেধে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১০ রান করতে সক্ষম হয় রোহির শার্মার দল। এদিকে আজও মুম্বাই একাদশে অবহেলিত ছিলেন টাইগার কাটারে মাস্টার মুস্তাফিজুর রহমান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দেখেশুনে শুরু করে মুম্বাই। দুই ওপেনার সূর্যকুমার যাদব এবং এভিন লুইস কিছুটা ধীর গতিতে রান তুলতে থাকেন। কিন্তু দলীয় ৪৬ ও ৬২ রানে এই দুই ওপেনার সাঝঘরে ফিরে যান। এরপর দলের হাল ধরেন উইকেটে থাকা রোহিত শার্মা এবং ঈশান কিষান। এই জুটি মুম্বাইকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন। এই জুটি ৮২ তান যোগ করে স্কোর বোর্ডে। এরপর আউট হয়ে যান ঈশান কিষান। ২১ বলে ৫ চার ও ৬ ছয়ে ৬২ রান করেন এই বাঁহাতি ব্যাটসমান।

এরপর শেষ দিকে বেন কাটিংয়ের ৯ বলে ৩ ছয় ও এক চারে ২৪ রানে দুইশ পার হয় মুম্বাই। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১০ রান করতে সক্ষম হয় মুম্বাই।

ঈশানের ৬২ রান ছাড়াও মুম্বাইয়ের হয়ে রোহিত শার্মা ও যাদব ৩৬, হার্দিক পান্ডিয়া ১৯ এবং লুইস ১৮ রান করেন। কলকাতার হয়ে চাওলা সর্বোচ্চ তিনটি উইকেট নেন।

 এদিকে ১০ খেলায় মুম্বাই জয় পেয়েছে মাত্র ৪টি ম্যাচে। ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় পঞ্চমে রয়েছে মুম্বাই। ২ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে কলকাতা। তবে মুম্বাই আজ জিতে গেলে কলকাতাকে সরিয়ে চলে আসবে পয়েন্ট তালিকার প্রথম চারে। প্লে অফে খেলতে চাইলে অবশ্যই পরের সব গুলো ম্যাচই জয় লাভ করতে হবে মুম্বাইয়ের। আজ হেরে গেলে কলকাতার সঙ্গে পয়েন্ট ব্যবধান দাঁড়াবে চার। সেক্ষেত্রে কলকাতা প্লে অফের দৌড়ে এক ধাপ এগিয়ে যাবে। আজকের ম্যাচসহ পরবর্তী ৩টি খেলায় কলকাতা জয় লাভ করলে প্লে অফের আশা ফিকে হয়ে যাবে মুম্বাইয়ের। সে ক্ষেত্রে শেষ চার খেলার চারটিতেই জিততে হবে। সহজ হিসেবে মুম্বাইকে প্লে অফে খেলতে হলে আজ যেকোনো মূল্যেই কলকাতাকে হারাতেই হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ