‘ফলের রাজা’ আম নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র

তরুণ নির্মাতা প্রাচ্য পলাশ প্রামাণ্য চলচ্চিত্রটি নির্মাণ করছেন। ৯ মে, বুধবার চাঁপাইনবাবগঞ্জের আঞ্চলিক

0

(সিএন)বিশ্বব্যাপী সমাদৃত বাংলাদেশের ফলের রাজা আম নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র নির্মিত হচ্ছে। তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশের পরিচালনায় নির্মাণাধীন প্রামাণ্য চলচ্চিত্রটির দৃশ্যধারণ গত ৯ মে বুধবার আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র ও পার্শ্ববর্তী এলাকায় সম্পন্ন হয়েছে।

উৎপাদন থেকে বাজারজাতকরণ পর্যন্ত পদ্ধতি ও প্রযুক্তিগত উৎকর্ষতা বৃদ্ধির মাধ্যমে উৎপাদন ব্যয় কমানো ও আমের বহুবিদ ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে আমের চাষাবাদকে আরো লাভজনক পর্যায়ে উন্নীত করা, সর্বোপরি প্রতিযোগিতাপূর্ণ বিশ্ব ফলবাজারে বাংলাদেশের আমের চাহিদা শীর্ষ পর্যায়ে নিয়ে যাওয়া অত্যন্ত জরুরি।

এমন গুরুত্বপূর্ণ বিষয়বস্তু প্রাধাণ্য পাচ্ছে নির্মাণাধীন প্রামাণ্য চলচ্চিত্রটিতে। এছাড়াও আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের কার্যক্রম, উদ্ভাবন, সাফল্য ও লক্ষ্য নিয়েও শীর্ষপর্যায়ের আলোকপাত করা হচ্ছে।

তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ জানান, বাংলাদেশে আমভিত্তিক শিল্প নতুন সম্ভাবনার দ্বার ইতোমধ্যেই উন্মোচন করেছে। আম থেকে উৎপাদিত খাদ্যদ্রব্যের রপ্তানীমুখী প্রবণতার হার সে সাক্ষ্যের বাহক। নির্মাণাধীন প্রামাণ্য চলচ্চিত্রটি জ্ঞানপিপাসু সর্বস্তরের আম ও ফলপ্রেমীদের চাহিদা নিবারণে ভূমিকা রাখতে সক্ষম হবে।

আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র’র উদ্যোগে নির্মাণাধীন প্রামাণ্য চলচ্চিত্রটি পোস্ট প্রোডাকশনের কাজ সম্পাদন সাপেক্ষে অচিরেই মুক্তি দেয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ