নিয়ামতপুরে র‌্যাব-পুলিশের মাদক বিরোধী যৌথ অভিযানে ১৯ গ্রেফতার

নিয়ামতপুরে র‌্যাব-পুলিশের মাদক বিরোধী যৌথ অভিযানে ২ হাজার ৫শ লিটার বাংলা মদ, ১শ গ্রাম গাঁজাসহ ১৯ জন গ্রেফতার, ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে সাজা

0

নওগাঁর নিয়ামতপুরে র‌্যাব পুলিশের মাদক বিরোধী যৌথ অভিযানে ১০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা ও ৯ জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

র‌্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  গত শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মো. মাহফুজুল আলম ও অতিরিক্ত পুলিশ সুপার র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ আবুল খায়ের অফিসার ইন চার্জ আকরাম হোসেনের যৌথ নেতৃত্বে নিয়ামতপুর থানার এএসআই সেরাফত হোসেন, নজরুল ইসলাম, ডিষ্ট্রিক্ট স্পেশাল ব্রাঞ্চ (ডিএসবি) নাজমূল হকসহ সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে র‌্যাব পুলিশ যৌথভাবে মাদক বিরোধী অভিযান চালায়। এ সময় ২ হাজার ৫শ লিটার বাংলা মদ (চুয়ানী, হাড়িয়া) বিনষ্ট করা হয়, ১শ গ্রাম গাঁজাসহ ১৯ জনকে গ্রেফতার করা হয়।

সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা পরিষদের আধুনিক ডাক বাংলোয় উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মো. মাহফুজুল আলম ভ্রাম্যমান আদালত বসিয়ে ১০জনকে বিভিন্ন মেয়াদে সাজা ও ৯ জনকে অর্থন্ড প্রদান করেন।

১ বছর বিনাশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্তরা হলেন (১) জাকারুস টুডু, পিতা-ঠাকুর টুডু, গ্রাম-শাংশৈল, (২) রোজমেরী চঁড়ে, স্বামী-নেপাল টুডু, গ্রাম- শাংশৈল, (৩) স্বপন দাস, পিতা-মহাদেব দাস, গ্রাম-কানইল করবলা, (৪) বদ্দিনাথ হেবরম, পিতা- মৃত মানিক হেবরম, গ্রাম-কানইল করবলা (৫) মকবুল হোসেন, পিতা- মৃত আব্দুর জব্বার, গ্রাম- নাকইল, (৬) ফিরোজ, পিতা-নজর আলী, গ্রাম- আমইল, ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রাপ্তরা হলেন (৭) আমিনুল ইসলাম, পিতা- মৃত নূর মোহাম্মাদ, গ্রাম-আমইল, (৮) আবুল আজাদ মন্ডল, পিতা- নূর মন্ডল, পিতা- আমইল, (৯) মহিদুর রহমান, পিতা- মোস্তফা, গ্রাম- ছাতড়া, (১০) মোবারক হোসেন, পিতা- মৃত-আলী বক্স, গ্রাম-কুন্তইল।

অর্থদন্ড প্রাপ্তরা হলেন যাদের ৫ হাজার করে (১) শ্রী অববিন্দ, পিতা- সুশিল, গ্রাম- কানইল (২) হযরত আলী, পিতা- মৃত- দছির উদ্দিন, গ্রাম- বালাহৈর (৩) জামাল হোসেন, পিতা- মৃত- আবু সরকার, গ্রাম- নিয়ামতপুর, (৪) মকবুল হোসেন, পিতা- মফিজ উদ্দিন, গ্রাম- বিজলী, (৫) আব্দুস সোবহান, পিতা- মৃত- সোনাতন প্রাং, গ্রাম- বালুবাজার, মান্দা, যাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে (৬) ডেনিস টুডু, পিতা- ভেলো টুডু, গ্রাম- শাংশৈল, (৭) ইলিয়াস টুডু, পিতা- গোপাল টুডু, গ্রাম- শাংশৈল (৮) সোনাতন টুডু, পিতা- শিব চরণ টুডু, গ্রাম- শাংশৈল, (৯) মোঃ জরিমুদ্দিন, পিতা- সামসুদ্দিন, গ্রাম- শ্রীমন্তপুর (৩ হাজার টাকা)।

উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মো. মাহফুজুল আলম বলেন, আমরা শনিবার গোটা উপজেলার বিভিন্ন আদিবাসীসহ যেখানে যেখানে মাদক বিক্রয় হয় সেগুলোতে র‌্যাব এবং পুলিমের যৌথ সহযোগিতায় অভিযান চালাই। এতে ২ হাজার ৫শ লিটার বাংলা মদ (চুয়ানী, হাড়িয়া) ধ্বংশ করা হয়, ১শ গ্রাম গাঁজা উদ্ধারসহ ১৯জনকে হাতে নাতে গ্রেফতার করা হয়।

ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদন্ড প্রদান করা হয়। আগামী রমযানের আগে আবারো এ রকম অভিযানের পরিকল্পনা রয়েছে। আমরা রমযানের পবিত্রতা রক্ষা করতে চাই। ভ্রাম্যমান আদালতে অর্থদন্ডে মোট ৫৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ