র‌্যাব প্রধানকে প্রতিবন্ধী যুবকের খোলা চিঠি!

0

মাদকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গত এক সপ্তাহ ধরে দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ীর সাথে আইনশৃঙ্খলা বাহিনীর বন্দুকযুদ্ধ’র ঘটনা ঘটেছে। এতে প্রতিদিনই মাদক ব্যবসায়ী নিহত হচ্ছে। উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা মূল্যের মাদক। বিশ্লেষকরা বলছেন, এভাবে ‘বন্দুকযুদ্ধে’র নামে প্রাণহানি কাম্য নয়। অপরাধীদের বিচারের আওতায় এনে কঠোর শাস্তি বিধান করতে হবে। তবে যুব সমাজের কেউ কেউ এ অভিযানকে স্বাগত জানিয়েছে।

র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদের কাছে চলমান এই অভিযান প্রসঙ্গে একটি খোলা চিঠি লিখেছেন। চিঠিটি তুলে ধরা হল-

‘‘আসসালামু আলাইকুম স্যার।

সর্বপ্রথমে যে বিষয়টি বলতে চাচ্ছি তা হলো, আপনার এই মহৎ কাজের (মাদক বিরোধী অভিযান) জন্য আপনাকে নিয়ে গর্বিত আমি। শুধু আমি নয়, বর্তমান প্রজন্ম আপনার এই মহৎ কাজে গর্বিত এবং উৎসাহিত।
স্যালুট আপনাকে।

স্যার, আমারও ইচ্ছা ছিল দেশের একজন নির্ভীক ও আপনাদের মতো অকুতোভয় সৈনিক হয়ে দেশ সেবা করার। কিন্তু স্যার, স্বাদ থাকা সত্ত্বেও সাধ্যে কুলায়নি।

সত্য কথা বলতে কি স্যার, যখন দেখি আমারই চোখের সামনে মাদকচক্র যুব সমাজকে অন্ধকারে ঠেলে দিচ্ছে তখন নিজের প্রতি খুব ঘৃণা হয়। আর নিজেই নিজেকে ছিঃ ছিঃ করি, এই কারণে যে, তোর হাত পা সবই আছে কিন্তু এর প্রতিরোধ কেন করিসনা? তখন আবার নিজেকে নিজে শান্তনা দেই এই বলে, ধুর আমার তো কোন সাপোর্ট-ই নেই। কী দিয়ে সমাজের ওই সকল রাঘব-বোয়ালদের মোকাবেলা করব? কিভাবে সমাজে উপস্থাপন করব যে, ভাল মানুষের আড়ালে মুখোশধারী ওই সকল রাঘব-বোয়ালেরাই মাদকব্যবসায়ী? ওরাই যুব সমাজকে ধংস করছে। এদের মদতদাতা পুলিশেরই লোক।

সত্যি বলছি স্যার নিজের প্রতি খুব রাগ হয় এই ভেবে যে, আমি পুরোপুরিভাবে সুস্থ থাকার পরও একজন প্রতিবন্ধী। নিজের শরীরের রক্তই ফিনকী দিয়ে আঘাত করে আমার হৃদয়কে। আর সহ্য করতে পারি না, যুবসম্প্রদায়ের ধংস।

কিন্তু স্যার এখন আমি একটু হলেও আশ্বস্ত আপনাকে দেখে আর এই ভেবে যে, এই বুঝি মাদকমুক্ত দেশ পেতে চলেছি। স্যার আপনি কি আমার গ্রামকে, আমার ইউনিয়নকে মাদকমুক্ত করবেন?

আমার গ্রাম বা ইউনিয়নের নাম মাটিভাংগা ইউনিয়ন। পিরোজপুর জেলার,  নাজিরপুর উপজেলার ১নং মাটিভাংগা ইউনিয়ন এটি। স্যার আমার গ্রামকে মাদকমুক্ত করুন প্লিজ। জানি আপনি আমার গ্রামকে মাদকমুক্ত করতে সাহায্য করবেন। অগ্রিম ধন্যবাদ।’’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ