চাঁপাইনবাবগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে সাত প্রতিষ্ঠানের জরিমানা

0

জমশেদ আলী:

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকায় ভেজাল বিরোধী অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়।

বুধবার বিকেলে বাজার তদারকিমূলক এ অভিযান চালানো হয়। অধিদফতরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলামের নেতৃত্তে অভিযানে সাত  প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এর মধ্যে পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য উল্লেখ না করার অপরাধে এবং প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বিক্রি না করার অপরাধে মেসার্স মমতাজ রাইস মিলসকে ২০ হাজার টাকা, পণ্যের মূল্য তালিকা প্রদর্শণ না করার অপরাধে নাসিম ফল স্টোর, জাহিদুল ফল ভান্ডার ও অমিত স্টোরকে ১ হাজার করে এবং রাজকীয় হোটেলকে দেড় হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করা ও অবৈধ উপায়ে খাদ্য উৎপাদন করার অপরাধে রাজকীয় হোটেলকে ৪ হাজার টাকা এবং মহানন্দা মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন জেলা মার্কেটিং অফিসার নূরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার পরিচালক  শহিদুল ইসলাম প্রমুখ। অভিযানকালে  ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’২০০৯ সম্পর্কিত  লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে সাবইকে উদ্বুদ্ধ করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ