ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে সৌদি রাজকন্যা, ছবি ঘিরে বিতর্ক তুঙ্গে

0

বিখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ভোগ-এর প্রচ্ছদে এবার মডেল হয়েছেন সৌদি আরবের রাজকুমারী হায়ফা বিনত আবদুল্লাহ আল-সৌদ। এ নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। কারণ, সৌদি আরবে নারীদের গাড়ি চালানোর অনুমতি নেই ৷ আর তা সম্প্রতি সৌদি আরবে নারী আন্দোলনকারীদের ব্যাপক ধরপাকড়ও শুরু হয়েছে। আর এর মধ্যেই সৌদি আরবের রাজকুমারীর এমন ছবি সামনে আসায় আগুনে ঘি পড়েছে ৷

প্রচ্ছদের ছবিতে দেখা গিয়েছে, একটি লাল রঙের হুড খোলা গাড়ির স্টিয়ারিং ধরে বসে আছেন রাজকন্যা। তার পরণে ছিল সাদা রঙের পোশাক, হাতে চামড়ার কালো দস্তানা এবং পায়ে হাই হিল জুতা। আরব অঞ্চলে ভোগ ম্যাগাজিনের যে সংস্করণ প্রকাশ করা হয়, শুধু তাতেই দেখা গেছে রাজকুমারীকে। আরবের জুন সংস্করণে এ ছবিটি প্রকাশ করা হয়।

ভোগ ম্যাগাজিনকে সৌদি রাজকন্যা জানান, আমাদের দেশে কিছু রক্ষণশীল আছেন যারা পরিবর্তনে ভয় পান। এমন অনেক মানুষ শুধু এ জন্যই পরিচিত। ব্যক্তিগতভাবে প্রবল আগ্রহের সঙ্গে আমি এ ধরনের পরিবর্তনকে সমর্থন করি।

রক্ষণশীল সৌদি আরবে নারীদের গাড়ি চালনোর উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়ার প্রস্তুতি চলছে। এ নিয়ে কয়েক মাস ধরেই আলোচনা চলছে। আগামী ২৪ জুন থেকে এ নিষেধাজ্ঞা আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করে নেওয়ার সরকারি ঘোষণা দেওয়া হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ