পিডি নিয়োগ শেষে দরপত্র আহবানে চলছে প্রস্তুতি

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদী খনন ও রাবারড্যাম নির্মাণ প্রকল্প

0

ডি এম কপোত নবী: ডি এম কপোত নবীবহু প্রতিক্ষার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত মহানন্দা নদী খনন ও রাবার-ড্যাম নির্মাণ প্রকল্পের পরিচারলক (পিডি) নিয়োগ করা হয়েছে। এখন চলছে দরপত্র আহবানের প্রস্তুতি। চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, রাজশাহী পওর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মীর মোশারফ হোসেনকে এ প্রকল্পের পিডি নিয়োগ করা হয়েছে।
জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির ৮ বছর পর চলতি বছরের ১৬ জানুয়ারি ১৫৯ কোটি টাকা ব্যয়ে ৩৬ কিলোমিটার মহানন্দা নদী খনন ও রাবার-ড্যাম নির্মাণ প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) অনুমোদন দেয়। এতোদিন পিডি নিয়োগ না হওয়ায় শুরু হয়নি প্রকল্পের কার্যক্রম। তবে পিডি নিয়োগের পর দরপত্র আহবানের প্রক্রিয়া শুরু হয়েছে বলে পানি উন্নয়ন বোর্ডসূত্র জানিয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম জানান, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর ৫শ মিটার ভাটিতে রাবারড্যামটি নির্মাণ করা হবে। রাবার-ড্যামের দৈর্ঘ ৩৫৩ মিটার। রাবার-ড্যামের উজানে ১০ কিলোমিটার ও ভাটি এলাকায় ২৬ কিলোমিটার নদী খনন করা হবে। প্রকল্প পরিচালক নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। এটা হয়ে গেলেই দরপত্র আহবান করা হবে। তিনি জানান, এ প্রকল্পে ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য প্রাথমিক পর্যায়ে ১২ কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে।
মহানন্দা নদী খনন ও রাবারড্যাম নির্মাণ প্রকল্পে নবনিয়োগ প্রাপ্ত প্রকল্প পরিচালক রাজশাহী পওর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মীর মোশারফ হোসেন বলেন-দরপত্র আহবানের পূর্বের কাজগুলো করা হচ্ছে। এগুলো শেষ হলেই দরপত্র আহবান করা হবে। কতদিনের মধ্যে শুরু হবে জানতে চাইলে তিনি বলেন এটাতো একটি প্রকিয়ার ব্যাপার, প্রক্রিয়াগ্রুলো শেষ হলেই দরপত্র আহবান করা হবে। তবে খুব বেশি সময় লাগবে না বলে জানান তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ