চাঁপাইনবাবগঞ্জে নিশান ফুড প্রোডাক্টসকে জরিমানা

0

মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণদের প্রতারিত করার অপরাধে নিশান ফুড প্রোডাক্টসকে ৪০ হাজার টাকা জরিমানা

চাঁপাইনবাবগঞ্জের১ টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সদস্যরা।

মঙ্গলবার এ অভিযান পরিচালিত হয়। তার আগে সোমবার তাদের সতর্ক করে দেয়া হয়। অভিযানে বিসিক শিল্প নগরীর কারখানাতে অভিযান চালান হয়। নিশান ফুড প্রোডাক্টসকে নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য উৎপাদন ও কর্মচারীদের স্বাস্থ্যসম্মত পোশাক, গ্লাভস ও হেয়ার রেস্ট্রেইনার ব্যবহার না করার অপরাধে এবং মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণদের প্রতারিত করার অপরাধে নিশান ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলামের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সহায়তা করেন জেলা মার্কেটিং অফিসার নূরুল ইসলাম। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে ব্যবসায়ীদের আহবান জানান হয়।অভিযানে নিরাপত্তা বিধানে সদর থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান প্রতিনিয়ত অব্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারি পরিচালক জহিরুল ইসলাম। সাধারণ জনগন এ অভিযানকে সাধুবাদ জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ